chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নির্মাণাধীন ভবনের জমাট পানিতে লার্ভা পাওয়ায় চসিকের জরিমানা

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে আজ মঙ্গলবার নগরীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌসের নেতৃত্বে নগরীর শেখ মুজিব রোড, আগ্রাবাদ বাণিজ্যিক এলাকা, স্টেশন রোড, নিউ মার্কেট, জুবিলী রোড, নন্দনকানন ও মোমিন রোড এলাকায় করোনা ভাইরাস জনিত রোগের বিস্তার রোধে সরকারি স্বাস্থ্যবিধি অমান্য করায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে পরিচালিত অভিযানে ৮ ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ১ হাজার ৪০০ টাকা এবং একই অপরাধে নগরের মোগলটুলী রোড, ডিটি রোড, কদমতলী, পূর্ব মাদারবাড়ী ও সদরঘাট এলাকায় স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস পরিচালিত অভিযানে ৭ ব্যক্তির বিরুদ্ধে রুজু পূর্বক ১ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।

এ সময় পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা এবং করোনা ভাইরাস প্রতিরোধকল্পে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করা হয়।

নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে পরিচালিত অভিযানে নন্দনকাননস্থ একটি নির্মাণাধীন ভবনের নিচে জমানো পানি পাওয়ায় ভবন মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ডেঙ্গু থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে এই অভিযান চলমান থাকবে বলে ও জানানো হয়।

এ ছাড়াও ভারী বর্ষনজনিত কারণে টাইগারপাস পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য পুনরায় নির্দেশনা প্রদান করা হয়। অভিযানকালে ম্যাজিস্ট্রেটরা পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করেন এবং নগরবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা প্রদান করে।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...