chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইতিহাসের ভিলেনকে জোর করে নায়ক বানানো যায় না: কাদের

ডেস্ক নিউজ: ইতিহাসের ভিলেনকে জোর করে ইতিহাসের নায়ক বানানো যায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

তিনি বলেন, আমরা জিয়ার ভাবমূর্তি নষ্ট করতে যাব কেন? সময়ের ধারাবাহিকতায় চুল-চেরা বিশ্লেষণের মাধ্যমে ইতিহাসই যার যার স্থান নির্ধারণ করে দেয়।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ জন্মলগ্ন থেকে জনমানুষের রাজনীতি করে। মানুষের ভাষা ও মনের ভাষা বুঝেই শেখ হাসিনা রাজনীতি এবং সরকার পরিচালনা করছেন।

‘কিন্তু আগস্ট মাস এলেই বিএনপি রক্তাক্ত অতীতের অন্তরজ্বালা নিয়ে অস্থির হয়ে পড়ে। তাদের দুর্গন্ধময় ইতিহাস থেকে বের হয়ে সুস্থ ধরার রাজনীতিতে আসতে হবে।’

তিনি বলেন, বিএনপি আজ আষাঢ়ে গল্প ফেঁদেছে। বঙ্গবন্ধু হত্যায় না-কি আওয়ামী লীগ জড়িত এবং সরকার না-কি জিয়াউর রহমানের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে চাইছে-বিএনপি মহাসচিবের এমন বক্তব্য অনেকটা ‘ঠাকুর ঘরে কে রে, আমি কলা খাই না’র মতো।

‘কারা হত্যাকাণ্ডের বেনিফিশিয়ারি, বঙ্গবন্ধু হত্যার পর খুনি মোশতাক কাকে সেনাপ্রধান করেছিল, জিয়ার ভূমিকা কি ছিল, খুনিরা হত্যাকাণ্ড ঘটিয়ে কার কাছে রিপোর্ট করেছিল, তখন জিয়ার মন্তব্য কি ছিল? এসব ঐতিহাসিক সত্য বিএনপি নেতারা নতুন করে বাকপটুতায় ধামাচাপা দেয়ার নির্লজ্জ ব্যর্থ চেষ্টা করছে, যা করে কোনো লাভ নেই। বঙ্গবন্ধু হত্যার কুশীলব কারা তা এখন জাতির কাছে স্পষ্ট।’

বঙ্গবন্ধুর খুনিদের কারা নিরাপদে বিদেশে চলে যেতে সহযোগিতা করেছিল? কারা পুনর্বাসন ও পুরস্কৃত করেছিল, দূতাবাসকে চাকরি দিয়েছিল-এসব প্রশ্নের জবাব চেয়ে ওবায়দুল কাদের বলেন, তা না হলে জিয়াউর রহমানকে ‘ধোয়া তুলসী পাতা’ বানানোর অপচেষ্টা জনগণ কখনো মেনে নেবে না।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি কথায় কথায় মানবাধিকারের কথা বলে। গণতন্ত্রের কথা বলে। অথচ সপরিবারে জাতির পিতাকে হত্যার ২১ বছর পর্যন্ত আমরা কোনো বিচারই চাইতে পারিনি। বিচার চাওয়ার অধিকার পর্যন্ত জিয়াউর রহমান কেড়ে নিয়েছিলেন। আর এখন মিষ্টি মিষ্টি কথায় নতুন ইতিহাসের প্রলাপ বকছেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর