chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবি শিক্ষার্থীদের ‘সুরক্ষাতে’ রেজিস্ট্রেশন শিগগিরই

নিজস্ব প্রতিবেদক : করোনা প্রতিরোধী টিকা প্রাপ্তির জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় দফায় রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের তথ্য যথাযথ কর্তৃপক্ষের কাছে প্রেরণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এক্ষেত্রে শুধু এনআইডি দিয়ে নাম ও তথ্য তালিকাভুক্ত করা শিক্ষার্থীদের তথ্য প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।

রবিবার (১ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান।

করোনা টিকা পাওয়ার জন্য প্রথম দফায় আবাসিক-অনাবাসিক মিলে সাড়ে ১২ হাজার শিক্ষার্থী নাম ও তথ্য জমা দেন।

গত ১০ জুলাই বাদ যাওয়া এবং এনআইডি না থাকা শিক্ষার্থীদের পুনরায় দ্বিতীয় দফায় তথ্য দেওয়ার নির্দেশ দেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের দেওয়া তথ্য অনুসারে, টিকা প্রাপ্তির জন্য দ্বিতীয় দফায় নতুন করে ১৩ হাজার ৬৫০ জন শিক্ষার্থী তাদের নাম ও যাবতীয় তথ্য তালিকাভুক্ত করেছেন।

তালিকাভুক্ত শিক্ষার্থীদের মধ্যে যাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) আছে এমন শিক্ষার্থীর সংখ্যা ১০ হাজার ৮০৫ জন এবং এনআইডি না থাকায় জন্মনিবনন্ধন এর নম্বর দিয়ে তথ্য জমা দিয়েছেন ২ হাজার ৮৪৫ জন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান বলেন, যাদের এনআইডি নাই তাদেরটা এই মূহূর্তে হবে না। এজন্য চবি উপাচার্য নির্বাচন কমিশনের সাথে যোগাযোগ করেছেন। তাদের এনআইডি হবে, তারপর তারা রেজিস্ট্রেশন করতে পারবে। বাকিদেরটা (যাদের এনআইডি আছে) পাঠানো হয়ে গেছে। শিগগিরই তারা রেজিস্ট্রেশন করতে পারবে।

তিনি বলেন, নির্বাচন কমিশন বন্ধ থাকায় এতদিন কিছু করা যায়নি। উপাচার্য মহোদয় চেষ্টা করছেন যাতে দ্রুত এনআইডির ব্যবস্থা করা যায়।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...