chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় ফের ১৭ জনের মৃত্যু, শনাক্ত ৩৭.৪১ শতাংশ

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে একদিনের ব্যবধানে সব রেকর্ড ভেঙে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩১৫ জন, যা এ পর্যন্ত সর্বোচ্চ। এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৭ জন। শনাক্তের হার ৩৭.৪১ শতাংশ। এর আগেরদিনও করোনায় ১৭ জনের মৃত্যু হয়েছিল। 

বৃহস্পতিবার (২৯ জুলাই) চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে মঙ্গলবার (২৭ জুলাই) চট্টগ্রামে সর্বোচ্চ ১ হাজার ৩১০ জনের করোনা শনাক্ত হয়েছিল।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারের একটি ল্যাবে ৩ হাজার ৫১৫ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৩১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের ৮৫৮ জন এবং বিভিন্ন উপজেলার ৪৫৭ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মৃত ১৭ জনের মধ্যে আট জন নগরের বাসিন্দা, বাকি ৯ জন নগরের বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৯৪৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫৬৯ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩৮০ জন।

জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪২ জনের নমুনা পরীক্ষা করে ১২০ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৯৯ জনের নমুনা পরীক্ষা করে ১৯৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৭৩ জনের নমুনা পরীক্ষা করে ১৫০ জনের ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৫৩ জনের নমুনা পরীক্ষা করে ১১৩ জনেরর করোনা শনাক্ত হয়েছে, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৭০ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের ওইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২১৮ জনের নমুনা পরীক্ষা করে ১০৪ জনেরর করোনা শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ২৩ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের ইপিক হেলথ কেয়ার ল্যাবে ২৩১ জনের নমুনা পরীক্ষায় ১২৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে, এন্টিজেন টেস্টে ১০০৬ জনের নমুনা পরীক্ষায় ৩৫৩ জনের ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ২৭ জনের নমুনা পরীক্ষায় ২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর