chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম ওয়াসা শ্রমিক কর্মচারী ইউনিয়নের বিক্ষোভ ও ঘেরাও কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম ওয়াসার সকল কর্মকর্তা কর্মচারীদের চার মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ উৎসাহ বোনাস দেওয়ার দাবিতে বিক্ষোভ ও ঘেরাও কর্মসূচী করেছে শ্রমিক কর্মচারী ইউনিয়নের নেতৃবন্দ।

আজ বুধবার (২৮ জুলাই) সকালে চট্টগ্রাম ওয়াসায় এই বিক্ষোভ ও ঘেরাও কর্মসূচি পালন করে।

চট্টগ্রাম ওয়াসা শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. এনায়েত উল্লাহ ও সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম বলেন, চট্টগ্রাম ওয়াসার সকল কর্মকর্তা কর্মচারীরা বিগত সময়ে অত্যন্ত দক্ষতা, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে নিজেদের দায়িত্ব পালন করে ওয়াসার সকল উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন, প্রশাসনিক কার্যক্রমে দক্ষতা, গ্রাহক সেবার মান উন্নয়ন,কর্তৃপক্ষের ভাবমূর্তি উজ্জ্বলকরণ এবং নিজেদের পারফরমেন্স এর প্রমাণ করেন।
তারা বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষ জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেয়ে প্রসংশিত হয়েছে এবং ২০২০-২১ আর্থিক সালে ইনোভেশন শোকেসিং এ চট্টগ্রাম ওয়াসা প্রথম স্থান অর্জন করেছে। চট্টগ্রাম ওয়াসা কর্মকর্তা-কর্মচারীদের পারফরম্যান্স মূল্যায়ন করে দুইমানের মূল বেতনের সমপরিমাণ অর্থ উৎসাহ বোনাস হিসেবে প্রদানের জন্য বিগত আর্থিক সালে অত্র ইউনিয়নের পক্ষ থেকে একখানা স্মারক লিপি প্রদান করা হয়।

তারা আরো বলেন, একই মন্ত্রণালয়ের অধীন ঢাকা ওয়াসায় ইতোপূর্বে কর্মকর্তা-কর্মচারীদের পারফরম্যান্স মূল্যায়নে বিগত ও চলতি অর্থ বছরে দুই মাসের মূলবেতন সমপরিমান অর্থ হিসেবে চারটি উৎসাহ বোনাস প্রদান করেছে। চট্টগ্রাম ওয়াসার সকল কর্মকর্তা কর্মচারীগণের প্রাণের দাবী পেনশন প্রথা চালু করার জোর দাবী জানাচ্ছি।

চট্টগ্রাম ওয়াসা একটি অত্যাবশ্যকীয় জরুরি প্রতিষ্ঠান হিসেবে কর্মকর্তা কর্মচারীরা সার্বক্ষণিক কর্মস্থলে উপস্থিত থেকে পানি সরবরাহ সচল রাখা, গ্রাহক সেবা প্রদান, রাজস্ব আদায় ও প্রশাসনিক কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের দায়িত্ব পালন করেছেন বিধায় কর্মচারীদের করোনাকালীন ঝুঁকি ভাতা প্রদানের অনুরোধ করছি।

ইতোমধ্যে চট্টগ্রাম ওয়াসার ৭ জন কর্মচারী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন এবং বর্তমানে ৪০-৫০ জন কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছে অত্যাবশ্যকীয় জরুরী সেবা প্রদানের দায়িত্ব পালন করতে গিয়ে কর্মরত কর্মচারীরা আরো অধিক পরিমাণে আক্রান্তের ঝুঁকিতে রয়েছে। মৃত কর্মচারীদের পরিবারকে মানবিক বিবেচনায় আর্থিক সহায়তা প্রদানের জোর দাবি জানাচ্ছি।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...