chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ঝূঁকিপূর্ণ পাহাড় থেকে সরানো হচ্ছে অবৈধ বসতি

নিজস্ব প্রতিবেদেক : গত তিনদিন ধরে চট্টগ্রামে প্রবল বৃষ্টিপাত অব্যহত রয়েছে। নগরীর বাটালি হিল, মতিঝর্ণা, আকবরশাহ, হিল-১, হিল -২, লিংক রোড পাহাড়ি এলাকায় বসবাসরত মানুষকে ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে সরিয়ে আশ্রয়কেন্দ্রে আনয়নের জন্যে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এর নেতৃত্বে মহানগরের ৬ জন এসিল্যান্ড, জেলা প্রশাসনের কর্মকর্তারা ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবকরা কাজ করে যাচ্ছে।

ইতোমধ্যে ৯২টি পরিবারের প্রায় ৩১০ জন মানুষকে ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে আশ্রয়কেন্দ্রে আনা হয়েছে। ৪টি আশ্রয়কেন্দ্রসমূহ আল হেরা মাদ্রাসা, রউফাবাদ রশিদিয়া মাদ্রাসা, ফিরোজ শাহ প্রাথমিক বিদ্যালয়, লালখান বাজার প্রাথমিক বিদ্যালয়। পাশাপাশি ২০ ঝুঁকিপূর্ণ স্থাপনা উচ্ছেদ করা হয়।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, আশ্রয়কেন্দ্রে আনা পরিবারগুলোর মধ্যে খাদ্য সহায়তার পাশাপাশি প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে। আজ দুপুরে ভুনাখিচুড়ি ও ডিম সরবরাহ করা হবে। রাতের খাবারের ব্যবস্থাও করা হচ্ছে। মাইকিং চলমান রয়েছে। পর্যাপ্ত খাদ্য মজুদ আছে। চট্টগ্রাম জেলা প্রশাসনের কর্মকর্তারা ও স্বেচ্ছাসেবকগণ কর্তৃক ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসরত মানুষকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে আনার কাজ এখনো অব্যহত আছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...