chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চমেক হাসপাতালে হঠাৎ অতিরিক্ত টিকাগ্রহীতা, থানায় জিডি

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের টিকা নিবন্ধনের জন্য তৈরি ‘সুরক্ষা’ অ্যাপে অবৈধভাবে ঢুকে টিকার ভুয়া এসএমএস পাঠাচ্ছে একটি চক্র। এমন একটি বিষয় ধরা পড়ার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ চট্টগ্রামের পাঁচলাইশ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে।

মঙ্গলবার (২৭ জুলাই) পাঁশলাইশ থানায় জিডিটি করেন চমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. মুহাম্মদ আফতাবুল ইসলাম ও সহকারী পরিচালক ডা. মো. সাজ্জাদ হোসেন চৌধুরী।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) কবিরুল ইসলাম বলেন, চমেক হাসপাতাল কর্তৃপক্ষ একটি জিডি করেছে। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু বলেননি তিনি।

জানা গেছে, চমেকের জিডির অভিযোগে বলা হয়েছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল কোভিড-১৯ টিকাদান কেন্দ্রে প্রতিদিনই কে বা কারা সুরক্ষা সাইট হ্যাক করে টিকাদানের নির্দিষ্ট তারিখ উল্লেখ করে ভুয়া এসএমএস দিয়ে আসছে। ফলে টিকার নির্দিষ্ট লক্ষ্যের অতিরিক্ত টিকাগ্রহীতা টিকাদান কেন্দ্রে এসে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের করোনার টিকাদান কার্যক্রম ব্যাঘাত সৃষ্টি করছে। অভিযোগে জনৈক ব্যক্তি বা ব্যক্তিবর্গ দ্বারা সম্পাদিত এ অপকর্ম বন্ধ ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেছে চমেক।

চমেক সূত্রে জানা গেছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রতিদিন এক হাজার ৫০০ টিকা গ্রহীতাকে এসএমএস দিয়ে থাকে। সাধারণত এক দিন আগে টিকা গ্রহীতাকে এসএমএস দেওয়া হয়। কিন্তু অ্যাপ হ্যাক করে এমএসএম দেওয়া হচ্ছিল। দেখা গেছে ২৭ তারিখেই ২৯ তারিখের টিকা গ্রহীতাকে এসএমএস পাঠিয়ে দেওয়া হয়েছে। অথচ তা পাঠানোর কথা ছিল ২৮ জুলাই।
এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...