chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বৃষ্টিপাত বাড়ার সম্ভাবনা

ডেস্ক নিউজ: চট্টগ্রামসহ সারাদেশে টানা বৃষ্টিপাত অব্যাহত আছে। এদিকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত আরও বাড়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

এ ব্যাপারে আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

এ অবস্থায় মঙ্গলবার (২৭ জুলাই) সন্ধ্যা নাগাদ চট্টগ্রাম বিভাগ, খুলনা, বরিশালের অধিকাংশ জায়গায়, রাজশাহী ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী বৃহস্পতিবার (২৯ জুলাই) নাগাদ সাগরে ফের লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে বৃষ্টিপাতের প্রবণতা বাড়বে। আর বর্ধিত পাঁচ দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর