chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শুধু বাংলাদেশে নয়, পুরো বিশ্বেই ‘নষ্ট রাজনীতি’র সময় চলছে: ফখরুল

ডেস্ক নিউজ: শুধু বাংলাদেশে নয়, পুরো বিশ্বেই ‘নষ্ট রাজনীতি’র সময় চলছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সোমবার এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ভয়াবহ বৈশ্বিক মহামারির সময়ে সরকার দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে ভেঙে দিয়েছে। তাদের উদাসীনতা, অযোগ্যতা, ব্যর্থতা, দুর্নীতি আজ দেশ এবং দেশের মানুষের জীবনকে বিপন্ন করে তুলেছে, জীবিকাকে বিপন্ন করে ফেলেছে।

তিনি বলেন, হাসপাতালগুলোতে বেড নেই, অক্সিজেন নেই, আইসিইউ নেই এবং ওষুধও নেই। এই একটা অবস্থা সৃষ্টি করেছে সরকার। এর ভয়াবহতায় জনগণের জীবন আজ বিপন্ন। করোনা হবে চিকিৎসা পাবে না, ভুল চিকিৎসা হবে, গরিব মানুষ চিকিৎসার অভাবে রাস্তায় পড়ে থাকবে এটা মেনে নেয়া যায় না।’

‘আমরা সুনির্দিষ্ট প্রস্তাব দিয়েছিলাম প্রান্তিক মানুষকে যেন তিন মাসের জন্য যে সময়টা লকডাউন চলবে সেই সময়টাতে ১৫ হাজার টাকা অনুদান হিসেবে দেয়া হয়। সরকার কোনো কথাই শোনেনি।’

বিএনপি মহাসচিব বলেন, ‘আজকে মহামারি চলছে, এর মধ্যেও তারা (নির্বাচন কমিশন) সিলেট-৩ আসনের উপনির্বাচন করছে। এতো বলার পরও হাইকোর্টে রিট করার পরও তারা সেটা থেকে বিরত হয়নি। জোর করে এই নির্বাচন করে আরও একটা বিরাট অংশকে বিপদের মধ্যে ঠেলে দিচ্ছে।

‘এ নির্বাচনে আমরা অংশগ্রহণ করছি না। অথচ আমাদের নেতাকর্মীদের অস্থির করে রেখেছে। নেতাকর্মীদের হয়রানি করছে, তাদের গ্রেফতার করছে।’

তিনি বলেন, এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য, একদলীয় একটা শাসনব্যবস্থা প্রতিষ্ঠার জন্য যেটা তারা ১৯৭৫ সালে করেছিল বাকশাল সৃষ্টির মাধ্যমে, আজ তারা সেটা করতে ওই অবস্থার সৃষ্টি করেছে।

মির্জা ফখরুল বলেন, এখনকার যে পৃথিবী, এখনকার যে রাজনীতি এই রাজনীতিটা সম্পূর্ণ ভিন্ন। একটা নষ্ট সময়, একটা ভয়ঙ্কর সময়, যে সময়টা রাজনীতিকে সঠিক খাতে প্রবাহিত করে না, যে সময়টা মানুষকে রাজনীতিতে সঠিকভাবে গঠিত হওয়ার সুযোগ দেয় না।

‘যে রাজনীতি শুধুমাত্র নষ্টের দিকে যায়, খারাপের দিকে যায়, যে রাজনীতি মানুষকে খারাপ করে তোলে এই রাজনীতির সময় চলছে।’

বিএনপি মহাসচিব বলেন, যে নষ্ট সময়টাতে রাজনীতিবিদদের ভালো থাকা, রাজনীতিবিদদের সঠিক রাস্তায় যাওয়া, রাজনীতিবিদদের সঠিকভাবে রাজনীতিকে নির্মাণ করা-এটা অত্যন্ত কঠিন কাজ। সবচেয়ে বড় জিনিস হচ্ছে যে, এখন রাজনীতিবিদরা রাজনীতি করছেন না, রাজনীতিবিদরা রাজনীতিতে নেই।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...