chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শুভ জন্মদিন শিক্ষা উপমন্ত্রী নওফেল

নিজস্ব প্রতিবেদক : শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের শুভ জন্মদিন আজ। এবার তিনি ৩৮ বছর পূর্ণ করলেন। ১৯৮৩ খ্রিষ্টাব্দের এই দিনে চট্টগ্রামে জন্মগ্রহণ করেন তিনি। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র চট্টলবীর এ বি এম মহিউদ্দিন চৌধুরীর বড়ছেলে নওফেল।

২০১০ খ্রিষ্টাব্দে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বাবার পক্ষে কাজ করে থেকে নওফেলের রাজনৈতিক যাত্রা শুরু হয়। ১/১১ সময় লন্ডনে অবস্থান করে বিদেশি আইনজীবী ও অর্থনীতিবিদদের একত্রিত করে শেখ হাসিনাকে মুক্তির আন্দোলনের মাধ্যমে দেশের বাইরে জনমত তৈরির ভূমিকা রেখেছেন এই চৌকস রাজনৈতিক ব্যক্তিত্ব।
২০১৪ খ্রিষ্টাব্দে আওয়ামী লীগের ৭১ সদস্যের নগর কমিটির নির্বাহী সদস্য করা হয় তাকে। যুক্ত ছিলেন যুব লীগের রাজনীতির সাথে।

২০১৬ খ্রিষ্টাব্দে কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলনে সর্বকনিষ্ঠ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন মহিবুল হাসান চৌধুরী।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে ২৮৬নং (চট্টগ্রাম-৯) আসনের সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। সরকার গঠন করা হলে মহিবুল হাসান চৌধুরীকে শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়। সফলভাবে এ গুরু দায়িত্ব পালন করছেন রাজনৈতিক জগতে তারুণ্যের এই প্রতিনিধি।
রাজনীতির বাইরেও ঢাকা বারের আইনজীবী মহিবুল হাসান চৌধুরী নওফেল চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিরও সদস্য এবং বেসরকারি টেলিভিশন চ্যানেল বিজয় টিভির সঙ্গেও রয়েছেন তিনি।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...