chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শ্রীলঙ্কাকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজের শুভ সূচনা ভারতের

ডেস্ক নিউজ: শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়েছে ভারত। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে দ্বিতীয় সারির খেলোয়াড়দের নিয়ে গড়া ভারতের কাছে হেরে গেল প্রথম টি-টোয়েন্টিতে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলংকা।

সহজেই ৩৮ রানের ব্যবধানে প্রথম ম্যাচ জিতে লিড নিয়েছে ভারত। কলম্বোয় টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান জড়ো করে ভারত।

৫টি চার ও দুটি ছক্কা হাঁকিয়ে মাত্র ৩৪ বলে ৫০ রানের ইনিংস খেলেন সূর্যকুমার যাদব। যা ছিল ভারতের ইনিংসে সর্বোচ্চ রান। তাছাড়া ৩৬ বল খেলে ৪৬ রান করেন শিখর ধাওয়ান এবং ২০ বলে ২৭ রান করে সাঞ্জু স্যামসন ভারতেকে একটি চ্যালেঞ্জিং স্কোরে নিয়ে যান।

জবাবে ১৮.৩ ওভারে মাত্র ১২৬ রানেই অলআউট হয়ে গেছে শ্রীলংকা। দুর্দান্ত বোলিং করেছেন দুই পেসার ভুবনেশ্বর কুমার ও দীপক চাহার। চার নম্বরে নামা চারিথ আসালাঙ্কা ২৬ বলে ৪৪ ও ওপেনার আভিশকা ফার্নান্দো ২৩ বলে ২৬ রানব্যতীত কেউই বলার মতো ইনিংস খেলতে পারেননি।

ভারতের ভুবনেশ্বর কুমারের তোপের মুখে শ্রীলংকার ব্যাটিং অর্ডার তাসের ঘরের মত ভেঙে পড়ে। ম্যাচসেরা ভুবনেশ্বর একাই শিকার করেন চারটি উইকেট, মাত্র ২২ রানের খরচায়। দুটি উইকেট শিকার করেন দীপক চাহার।

সংক্ষিপ্ত স্কোর

টস : শ্রীলঙ্কা

ভারত : ১৬৪/৫ (২০ ওভার)
সূর্যকুমার ৫০, শিখর ৪৬
চামিরা ২৪/২, হাসারাঙ্গা ২৮/২

শ্রীলঙ্কা : ১২৬/১০ (১৮.৩ ওভার)
আসালাঙ্কা ৪৪, অভিষকা ২৬
ভুবনেশ্বর ২২/৪, চাহার ২৪/২

ফল : ভারত ৩৮ রানে জয়ী।

এই বিভাগের আরও খবর
Loading...