chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় ১২ জনের মৃত্যু-শনাক্ত বেড়ে ৮৪৮

ডেস্ক নিউজ: চট্টগ্রাম জেলায় আগের দিনের তুলনায় গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা বাড়ার পাশাপাশি শনাক্ত ও মৃত্যু দুটোই বেড়েছে। আজ সোমবার (২৬ জুলাই) ভোররাতে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত তথ্য প্রকাশ করা হয়। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরী ও উপজেলায় মোট ১২ জনের মৃত্যু হয়েছে।

মারা যাওয়া ১২ জনের মধ্যে নগরীতে ৪ জন এবং উপজেলা পর্যায়ে মারা গেছে আরো ৮ জন। আগের দিন চট্টগ্রামের উপজেলা পর্যায়ে ৪ জন এবং নগরীতে ৭ জনের মৃত্যু হয়েছিলো।

করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৮শ ৯৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫শ ৪৭ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩শ ৫০ জন।

এদিকে আগের দিনের তুলনায় নমুনা পরীক্ষা বেড়েছে। সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র চট্টগ্রামের ৮টি ল্যাব ও এন্টিজেন টেস্ট মিলে মোট ২ হাজার ২শ ৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর আগের দিন এ সংখ্যা ছিলো ২ হাজার ৭৮ জন।

গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ৮শ ৪৮ জন। আগের দিন এ সংখ্যা ছিল ৮শ ০১ জন। নতুন করে যাদের করোনা পজেটিভ এসেছে তার মধ্যে চট্টগ্রাম নগরের ৫৮০ জন এবং বিভিন্ন উপজেলার ২৬৮ জন রয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ৩শ ২৬ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫৭ হাজার ৫শ ৮৯ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১৮ হাজার ৭শ ৩৭ জন রয়েছেন।

গত ২৪ ঘন্টায় উপজেলা পর্যায়ে যারা আক্রান্ত হয়েছেন এর মধ্যে সর্বোচ্চ পটিয়ায় ৪৩ জন, হাটহাজারীর ১০ জন, ফটিকছড়িতে ১৪ জন, রাউজানে ০৪ জন, আনোয়ারায় ০৩ জন, রাঙ্গুনিয়ায় ৩২ জন, সীতাকুণ্ডের ১৭ জন, বোয়ালখালী ৩৮ জন, মিরসরাই ১২ জন, চন্দনাইশে ৩০ জন, সাতকানিয়ায় ০৭ জন, বাঁশখালীতে ০৯ জন, লোহাগাড়ায় ১৬ জন, সন্দ্বীপে ৩৩ জন আক্রান্ত শনাক্ত হয়।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১১৮ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কারো নমুনা পরীক্ষা হয়নি। একই সময়ে চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় ল্যাবেও নমুনা পরীক্ষা হয়নি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে কোন নমুনা পরীক্ষা হয়নি। এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৫ জনের করোনা পজেটিভ আসে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৪৯ জন এবং এন্টিজেন টেস্ট পরীক্ষায় ৩৪৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়। মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৬৫ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

এদিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৫ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৭৩ জনের করোনা পজেটিভ আসে। অন্যদিকে এদিন ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৪৬ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

নচ/চখ

এই বিভাগের আরও খবর