chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রসূতি নারীকে রক্ত দিয়ে বাঁচাল পুলিশ

নিজস্ব প্রতিবেদক: জরুরি মুহুর্তে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার ওসির গাড়িতে হাসপাতালে পৌঁছে দেওয়া সেই অন্তঃসত্ত্বা প্রসূতি নারীকে এবার রক্ত দিয়ে বাঁচালেন একই থানার এসআই মো. সাদ্দাম হোসেন।

মানবিক দিক বিবেচনা করে আজ রবিবার (২৫ জুলাই) বিকেল সাড়ে ৩টার সময় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে ১ ব্যাগ বি পজেটিভ রক্ত দিয়ে প্রসূতি নারীর জীবন বাঁচান এ পুলিশ কর্মকর্তা।

পুলিশ জানায়, গতকাল অন্তঃসত্ত্বা যে প্রসূতি নারীকে ওসির গাড়িতে করে হাসপাতালে পৌঁছে দেয় টিম কোতোয়ালী। সেই নারী গভীর রাতে একটি ছেলে সন্তান জন্ম দেন।

তবে সন্তান প্রসবের পরপরই কুলসুম বেগম নামে ওই নারীর রক্তশূন্যতা দেখা দেয়। চিকিৎসক জানায় জরুরি ভিত্তিতে বি পজেটিভ রক্তের প্রয়োজন। গভীর রাত হওয়ায় ওই সময় রক্ত ম্যানেজ করা অনেকটা দুস্কর ছিলো।

ফলে দিনমজুর স্বামী ওমর ফারুক শান্ত তার মোবাইল থেকে কোতোয়ালী থানার ওসি মো. নেজাম উদ্দিনের মোবাইলে ফোন করে আবারো সহযোগিতা চান।

সহায়তার হাত বাড়ান ওসি। দ্রুত সময়ের মধ্যে থানায় কর্মরত সকল অফিসারদের বিষয়টি জানান। এরমধ্যে এসআই সাদ্দাম হোসেন রক্ত দিতে সম্মত হন এবং দ্রুত হাসপাতালে পৌঁছে তিনি ওই প্রসূতি নারীর জীবন বাঁচান।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ওসি মো. নেজাম উদ্দিন জানান। তিনি বলেন, গতকাল হাসপাতালে পৌছে দেওয়া প্রসূতি নারীর দিনমজুর স্বামী ওমর ফারুক শান্ত আজ ভোররাতে ফোন করে তার ছেলে সন্তান হওয়ার খুশির সংবাদটি দেন।

তবে তার স্ত্রীর অবস্থা ভাল নয় জানিয়ে বলেন জরুরি ভিত্তিতে বি পজেটিভ রক্ত প্রয়োজন। এসময় আমার থানার সকল কর্মকর্তার সাথে বিষয়টি শেয়ার করে তাৎক্ষণিক বি পজিটিভ রক্ত দিতে হাসপাতালে পাঠানো হয় থানার এস আই সাদ্দাম হোসেনকে।

সময়মতো রক্ত দিয়ে ওই নারীর প্রাণ বাঁচায় টিম কোতোয়ালী। ওসি বলেন, একটি পরিবারের মুখে হাসি ফোটতে পারাটাই টিম কোতোয়ালীর সার্থকতা। তিনি জনগণের সহায়তায় সার্বক্ষণিকভাবে এগিয়ে যাওয়ার জন্য টিম কোতোয়ালী প্রস্তুত বলে জানান।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...