chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনায় আরও ২২৮ মৃত্যু, শনাক্ত ১১২৯১

ডেস্ক নিউজ: দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২২৮ জনের মৃত্যু হয়েছে। এটি দেশে একদিনে করোনা সংক্রমণ নিয়ে তৃতীয় সর্বোচ্চ মৃত্যু।

গত ১৯ জুলাই সোমবার দেশে সর্বোচ্চ ২৩১ জনের মৃত্যু হয় এবং তারও আগে ১১ জুলাই দেশে দ্বিতীয় সর্বোচ্চ ২৩০ জন মারা যান। এ নিয়ে দেশে করোনায় মারা গেলেন ১৯ হাজার ২৭৪ জন। এখন পর্যন্ত সংক্রমণের বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ।

এদিকে লাগামহীনভাবে ছুটছে করোনা শনাক্তের সংখ্যাও। কোনোভাবেই নিয়ন্ত্রণে আসছে না সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১ হাজার ২৯১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৬৪ হাজার ৬৩৫ জন।

রোববার (২৫ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ও মৃত্যুর চিত্র তুলে ধরা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৬৩৯টি ল্যাবরেটরিতে ৩৭ হাজার ৯৭২টি নমুনা সংগ্রহ এবং ৩৭ হাজার ৫৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৭৪ লাখ ৫৫ হাজার ২৮১টি।

এতে নতুন রোগী শনাক্ত হয়েছে ১১ হাজার ২৯১ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩০.০৪। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৫ দশমিক শূন্য ৬২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৮৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হলেন মোট ৯ লাখ ৯৮ হাজার ৯২৩ জন। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ১২৫ জন, নারী ১০৩ জন। তাদের মধ্যে বাসায় ১৪ জন ও বাকি ২১৪ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগেরই ৬৯ জন। এছাড়া খুলনায় ৫০, চট্টগ্রামে ৪০, রাজশাহীতে ২১, বরিশালে ৬, সিলেটে ১১, রংপুরে ১৬ এবং ময়মনসিংহে ১৫ জন মারা গেছেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...