chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম নগরীতে নিচু এলাকায় জলাবদ্ধতা

নিজস্ব প্রতিবেদক : বৈরি আবহাওয়ার চট্টগ্রাম নগরীতে শনিবার রাত থেকে রোববার দুপুর পর্যন্ত থেতে থেমে মাঝারী বৃষ্টিপাত হচ্ছে।এতে নগরীর নিচু এলাকাগুলোতে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। যার ফলে দুর্ভোগে পড়তে হয়েছে রাস্তায় বের হওয়া মানুষজনকে।

রবিবার (২৫ জুলাই) সকাল থেকে নগরীর প্রবর্তক মোড়, দুই নম্বার গেট, মুরাদপুর, চাক্তাই-খাতুনগঞ্জ, চকবাজার, বাকলিয়া, কল্পলোক আবাসিক, সিডিএ, হালিশহর, আগ্রাবাদ, মা ও শিশু হাসপাতাল, চান্দগাঁওসহ নিচু এলাকাগুলোতে পানি জমতে শুরু করে। এতে ওই সব এলাকায় জরুরি প্রয়োজনে বের হওয়া বাসিন্দাদের ভোগান্তিতে পড়তে হয়েছে।

চট্টগ্রাম নগরীতে নিচু এলাকায় জলাবদ্ধতা
সামান্য বৃষ্টির পানিতে তলিয়ে গেল চট্টগ্রাম নগরীর অধিকাংশ নিচু এলাকা। জোয়ারের পানি ও বৃষ্টির পানিতে তলিয়ে গেছে আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকা। আলোকচিত্রী এম ফয়সাল এলাহী

চান্দগাঁও এলাকার বাসিন্দা নুরুল হক বলেন, এখানে একটি খাল রয়েছে। এই খালে সিডিএর মেগা প্রকল্পের বাঁধ থাকায় বৃষ্টি হলেই এই এলাকায় পানি জমে যায়। হালিশহরের বাসিন্দা মিজানুর রহমান জানান, এখান থেকে সমুদ্র কাছে। মাঝেমধ্যে জোয়ারের পানি এলাকায় চলে আসে। রাত থেকে বৃষ্টি এবং সকালে জোয়ারের পানি চলে আসায় এখানে পানি জমে যায়।

পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ ড. শহিদুল ইসলাম বলেন, রোববার বিকাল ৩ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ২৪ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

তিনি বলেন, নগরীর বিভিন্ন খাল ভরাট ও জীবিত খালগুলোতে বাঁধ থাকায় মাঝারি বৃষ্টিপাতেও কিছু কিছু জায়গায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। পাশাপাশি সকাল ৮টা ৩ মিনিটে শুরু হওয়া বঙ্গোপসাগরের জোয়ারের কিছু পানিও নগরীতে ঢুকে পড়েছে। পূর্ণিমার প্রভাবে এখন জোয়ারের পানির উচ্চতা স্বাভাবিকের চেয়ে একটু বেশি। সোমবার-মঙ্গলবার চট্টগ্রামে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...