chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পুঁজিবাজারে লেনদেন শুরু, চলবে ১টা পর্যন্ত

ডেস্ক নিউজ : ঈদুল আজহা ও সাপ্তাহিক ছুটি উপলক্ষ্যে টানা পাঁচদিনের ছুটি শেষে আজ রবিবার (২৫ জুলাই) দেশের পুঁজিবাজারে লেনদেন শুরু হয়েছে।

করোনা ভাইরাসের প্রকোপ রোধে সরকার ঘোষিত কঠোর বিধি নিষেধের এই দিন সকাল ১০টায় লেনদেন শুরু হয়ে চলবে দুপুর ১টা পর্যন্ত। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ ব্যাংকের সাথে সমন্বয় রেখে পুঁজিবাজারের লেনদেন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা রাখা হবে। তার সাথে প্রথম ও শেষের ১৫ মিনিট প্রি ও পোস্ট ক্লোজিং সেশন থাকবে।

দুই স্টক এক্সচেঞ্জ সেই নির্দেশনা অনুসারে লেনদেন চালু রাখবে।

এ বিষয়ে ডিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল মতিন পাটোয়ারী ঢাকা পোস্টকে বলেন, করোনাভাইরাসের প্রকোপ রোধে সরকারি বিধিনিষেধ মেনে আজ সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত লেনদেন হবে।
এর আগে গত ১৯ জুলাই সর্বশেষ পুঁজিবাজারে লেনদেন অনুষ্ঠিত হয়। সেই দিন সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন অনুষ্ঠিত হয়।

এরপর মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল আজহা উপলক্ষে ২০ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত মোট তিনদিন তারপর শুক্র ও শনিবার দুদিন সাপ্তাহিক ছুটির কারণেও লেনদেন বন্ধ ছিল।

বীমা অফিসও খোলা থাকবে বিকেল ৩টা পর্যন্ত। সরকারের অর্থমন্ত্রণালয় ও জনপ্রশাসনের নির্দেশনার আলোকে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এই নির্দেশনা দিয়েছে বীমা কোম্পানিগুলোকে। এতে বলা হয়েছে, ২৫ জুলাই থেকে আগামী ৫ আগস্ট পর্যন্ত লকডাউনের সময়ে বিমা কোম্পানির অফিস সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা থাকবে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...