chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে মানবাধিকার নেত্রী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: মাত্র ৯ বছরের এতিম শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে এক মানবাধিকার নেত্রীকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ শনিবার (২৪ জুলাই) সকালে বান্দরবান শহরের বনরুপাপাড়ার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া ওই মানবাধিকার নেত্রীর নাম অ্যাডভোকেট সারাহ সুদীপা ইউনুছ।

একই মামলায় তার স্বামী লামা কোয়ান্টাম ফাউন্ডেশনের লিগ্যাল এডভাইজার এ্যাডভোকেট ফয়সাল আহমেদও অভিযুক্ত। পুলিশ জানিয়েছে বর্তমানে তিনি পলাতক রয়েছেন।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ওসি মো.সোহাগ রানা বলেন, এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে বান্দরবান সদর থানায় সারা সুদীপা ইউনুছ (৪০) ও তার স্বামী ফয়সাল আহম্মেদের (৪৫) নামে শিশু আইনয়ে একটি মামলা দায়ের হয়েছে।

মামলায় অভিযুক্ত সুদীপা ইউনুছকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি তদন্ত করে পরর্বতী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মামলা সূত্রে জানা যায়, গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে গত (২২ জুলাই) মানবাধিকার নেত্রী ও বান্দরবান জজকোর্টের আইনজীবী সারাহ সুদীপা ইউনুছ এবং তার স্বামী অ্যাডভোকেট ফয়সাল আহমেদকে আসামি করে বান্দরবান সদর থানায় একটি মামলা দায়ের করা হয়।

২০১৩ সালের শিশু আইনে  রওশন আরা নামের এক নারী ভিকটিম গৃহকর্মী শিশুর পক্ষে মামলাটি দায়ের করেন।

পরে সে মামলায় বিজ্ঞ আদালত নির্যাতনের শিকার গৃহকর্মী শিশুকে চট্টগ্রামের হাটহাজারীর সেফহোমে পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে শিশুটি সেফহোমে রয়েছে।

উল্লেখ্য, নির্মম নির্যাতনের শিকার গৃহকর্মী শিশুটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে অভিযোগ করেন তাকে জ্বলন্ত মশার কয়েল দিয়ে ছ্যাকা দেয় ও ঝাড়ু দিয়ে পেটানো এবং বিভিন্নভাবে তাকে নির্যাতন করে আসছে ওই মানবাধিকার নেত্রী।

পরে শিশুটি ঈদের আগে সুযোগ পেয়ে ঘর থেকে পালিয়ে আসলে জনগণের নজরে আসায় তার বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়। পরে প্রশাসনের নজরে আসলে শিশুটিকে উদ্ধার করে পুলিশ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...