chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভারি বর্ষণে ভারতে ভূমিধস, ৩৬ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : ভারি বর্ষণে ভারতের মহারাষ্ট্রে ভূমিধসে ৩৬ জনের মৃত্যু হয়েছে। মহারাষ্ট্রের রায়গাদ জেলায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে এনডিটিভি।

বন্যার পানিতে ডুবে যাওয়া অঞ্চলটিতে হেলিকপ্টার দিয়ে উদ্ধার অভিযান চালানো হচ্ছে। দুটি নৌবাহিনীর টিম, ১২টি স্থানীয় সাহায্যকারী টিম, কোস্টগার্ডের ২টি, এবং জাতীয় দুযোর্গ ব্যবস্থাপনার ৩টি টিম উদ্ধার অভিযান চালাচ্ছে বন্যাকবলিত এলাকাগুলোতে।

উদ্ধারকর্মীরা সেখানকার মানুষকে বাড়ির ছাদে কিংবা উঁচু স্থানে যাওয়ার অনুরোধ করছেন যাতে হেলিকপ্টার থেকে তাদের উদ্ধার করতে সহজ হয়।

প্রবল বৃষ্টির কারণে গতকাল ৩টি স্থানে ভূমি ধসের ঘটনা ঘটে। একই জায়গা থেকে ৩২ জনের লাশ উদ্ধার করে উদ্ধার অভিযান টিমের সদস্যরা। বাকী ৪ জনের মরদেহ পাওয়া যায় আরেকটি স্থানে।

এদিকে, টানা কয়েকদিন ধরে ভারি বৃষ্টি অব্যাহত থাকায় গতকাল ভারতের বাণিজ্যিক নগরী মুম্বাইসহ রাজ্যের বেশ কয়েকটি জেলায় রেড এলার্ট জারি করা হয়েছে।

ভারি বৃষ্টি অব্যাহত থাকায় ডুবে গেছে বহু এলাকা, বিধ্বস্ত হয়েছে ঘরবাড়িসহ নানা স্থাপনা। গৃহবন্দি হয়ে পড়েছে কয়েক হাজার মানুষ।

বৃষ্টির কারণে ভবন ধসে গত রোববার মুম্বাইয়ে শিশুসহ ৩৩ জনের মৃত্যু হয়। টানা বৃষ্টিতে ভূমিধস, বাড়িঘর ভেঙে এবং বিদ্যুতায়িত হয়ে এসব মানুষের প্রাণহানির ঘটনা ঘটে।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর