chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় আরো ৪৫১ জন আক্রান্ত, উপজেলায় মৃত্যুশূণ্য দিনে নগরীতে ৬ মৃত্যু

ডেস্ক নিউজ:মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের উপজেলাগুলোতে কারো মৃত্যুর খবর শোনা না গেলেও এদিন মহানগরীতে ৬ জনের মৃত্যুর তথ্য দিয়েছেন জেলা সিভিল সার্জন।

আজ শুক্রবার (২৩ জুলাই) ভোররাতে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য প্রকাশ করা হয়। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘন্টায় জেলার চট্টগ্রাম নগরীতে নতুন করে আরো ৬ জনের মৃত্যু হয়েছে। আগের দিন নগর ও জেলায় মিলে মোট ২ জনের মৃত্যু হয়েছিলো।

করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৮শ ৬৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫শ ৩৬ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩শ ৩২ জন।

এদিকে আগের দিনের তুলনায় নমুনা পরীক্ষা কমলেও গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত বেড়েছে। নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪শ ৫১ জন। আগের দিন এ সংখ্যা ছিল ৪শ ২৮ জন।

সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র চট্টগ্রামের ৬টি ল্যাব ও এন্টিজেন টেস্ট মিলে মোট ১ হাজার ২শ ৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর আগের দিন এ সংখ্যা ছিলো ১ হাজার ৬শ ৬১ জন।

গত ২৪ ঘন্টায় নতুন করে যে ৪শ ৫১ জনের করোনা পজেটিভ এসেছে তার মধ্যে চট্টগ্রাম নগরের ২৩৭ জন এবং বিভিন্ন উপজেলার ২১৪ জন রয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ২শ ৬১ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫৬ হাজার ১শ ৮২ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১৮ হাজার ৭৯ জন রয়েছেন।

গত ২৪ ঘন্টায় উপজেলা পর্যায়ে যারা আক্রান্ত হয়েছেন এর মধ্যে সর্বোচ্চ ফটিকছড়িতে ৬৩ জন, হাটহাজারীর ২৯ জন, রাউজানে ১১ জন, পটিয়ায় ০৬ জন, আনোয়ারায় ০০ জন, রাঙ্গুনিয়ায় ০৩ জন, সীতাকুণ্ডের ১০ জন, বোয়ালখালী ১০ জন, মিরসরাই ১৪ জন, চন্দনাইশে ৩০ জন, সাতকানিয়ায় ১১ জন, বাঁশখালীতে ০৬ জন, লোহাগাড়ায় ০৭ জন, সন্দ্বীপে ১৪ জন আক্রান্ত শনাক্ত হয়।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৯৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৮৩ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কারো নমুনা পরীক্ষা হয়নি। একই সময়ে চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৬ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি। এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবেও নমুনা পরীক্ষা হয়নি।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ১০ জনের করোনা শনাক্ত হয়। এদিন এন্টিজেন টেস্ট পরীক্ষায় ৫৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়। তবে মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে করোনা পরীক্ষা হয়নি।

এদিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫৫ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৪ জনের করোনা পজেটিভ আসে। অন্যদিকে এদিন ইপিক হেলথ কেয়ার ল্যাবে কারো নমুনা পরীক্ষা করা হয়নি।

এই বিভাগের আরও খবর