chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের দাপুটে জয়

খেলা ডেস্ক: হারারে ক্রিকেট গ্রাউন্ডে স্বাগতিক জিম্বাবুয়ের বিরুদ্ধে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৮ উইকেটের জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

টি-টোয়েন্টিতে শততম ম্যাচে দুটি অর্ধশতকের দেখা পেয়েছে টাইগাররা। সৌম্য সরকার আর মোহাম্মদ নাঈম শেখ দুজনই তাদের ঝুলিতে ভরেন অর্ধশতক।

হারারেতে টস জিতে ব্যাটিং করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ১৫২ রান করেছিল জিম্বাবুয়ে। জবাবে ঠান্ডা মাথায় বড় একটা জুটি গড়ে ৭ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

মূলত টাইগারদের ওপেনিং জুটির কাছেই হেরে গেছে জিম্বাবুয়ে। সৌম্য আর নাঈম মিলে ১৩.১ ওভারে এনে দেন ১০২ রান। যা টি-টোয়েন্টিতে বাংলাদেশের প্রথম শতরানের উদ্বোধনী জুটি।

দীর্ঘদিন পর দলে ফেরা সৌম্য সরকার ৪৫ বলে ৫১ রান করে বিদায় নেন। তার এ ইনিংসে ৪টি চার ও ২টি ছক্কার মার রয়েছে। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ক্রিজে এসে সাজঘরে ফেরেন দলের জয়ের আগেই।

ওয়ানডে সিরিজ না খেলা নাঈম শেখ জ্বলে উঠেন টি-টোয়েন্টিতে। খেলতে নেমেই সুযোগের সদ্ব্যবহার করেছেন। ৬টি চার হাঁকিয়ে নাঈম ৫১ বলে ৬৩ রান করে অপরাজিত থাকেন।

অন্যদিকে ৮ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন দারুণভাবে ফিনিশারের ভূমিকা পালন করা সোহান। বাংলাদেশের পক্ষে মোস্তাফিজুর রহমান তিনটি উইকেট শিকার করেন।

এছাড়া শরিফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন দুটি করে এবং সাকিব আল হাসান ও সৌম্য সরকার একটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

টস : জিম্বাবুয়ে

জিম্বাবুয়ে : ১৫২/১০ (১৯ ওভার)
চাকাভা ৪৩, মায়ার্স ৩৫
মুস্তাফিজ ৩১/৩, শরিফুল ১৭/২, সাইফউদ্দিন ২৩/২

বাংলাদেশ : ১৫৩/২ (১৮.৫ ওভার)
নাঈম ৬৬*, সৌম্য ৫০, সোহান ১৬*, রিয়াদ ১৫

ফল : বাংলাদেশ ৮ উইকেটে জয়ী।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...