chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কোরবানির গোশতে আল্লাহু

ডেস্ক নিউজ :কোরবানির গরুর গোশত কাটার পর চাঁদপুরের বিভিন্ন স্থানে গরুর গোশতে আল্লাহু নাম লেখা ভেসে ওঠে।

এ ঘটনাটি ঘটেছে, পবিত্র ঈদুল আযহার দিন বুধবার (২১ জুলাই) ঈদুল আজহার দিন চাঁদপুর শহরের, নাজিরপাড়া, পুরানবাজার ও সদরের সফরমালীসহ বেশ কিছু স্থানে এভাবে কোরবানির গোশতের টুকরোগুলোতে আল্লাহু নাম লেখা ভেসে উঠতে দেখা গেছে।

আর এই সব খবর ছড়িয়ে পড়লে এলাকার মানুষ আল্লাহু লেখা গরুর গোশত দেখতে ভিড় জামায়। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও বেশ অনেকেই আল্লাহু লেখার ছবি দিয়ে পোষ্ট করতে দেখা গেছে।

পুরানবাজার এলাকার ওমর ফারুক বলেন, কোরবানির জন্য আমরা একটি গরু জবাই করি। গরুর গোশত কাটাকাটি শেষে হঠাৎ একটি গোশতের টুকরোতে আল্লাহর নাম দেখা যাচ্ছিল। আমরা গোশতের টুকরোটি হাতে নিয়ে ভালো করে দেখে নিশ্চিত হই গোশতে মধ্যে আল্লাহর নাম। আল্লাহর কাছে শুকিরায়, আমাদের কোরবানির গোশতে আল্লাহর নাম লিখা পাওয়া গেছে। সত্যি আল্লাহ্ মহান তার কাছে শুকরিয়া, তিনি যেন আমাদের কোরবানি কবুল করেন। হে আল্লাহ মহান তোমার কাছে আমরা করোনা মুক্তির জন্য ক্ষমা চাই, তুমি আমাদের ক্ষমা করে দাও।

চাঁদপুর সদর উপজেলার সফরমালী গ্রামে মো. ইকরাম হোসেন বলেন, প্রতিবছরই আমরা কোরবানি দেই কিন্তু এবার কোরবানির গোশতের টুকরোতে আল্লাহ লেখা ভেসে উঠেছে। খবরটি জানাজানি হলে অনেকেই বাড়িতে এসে ভিড় জমায়। আমরা গোশতের টুকরোটি হেফাজত করে রেখে দিয়েছি।
চাঁদপুর বিষ্ণুদী ইসলামিয়া সিনিয়র মাদরাসার আরবি প্রভাষক মাও. আবু জাফর মো. মোজাম্মেল হক বলেন, পৃথিবীতে যুগে যুগে আল্লাহ তায়ালা মানুষকে বিভিন্ন ভাবে হেদায়েত করে থাকেন। তারই একটি অংশ কোরবানির গোশতে আল্লাহর নাম। পবিত্র কোরআন শরীফেও বিভিন্ন ভাবে এ কথা উল্লেখ রয়েছে। শুধু যে কোরবানির গোশতে আল্লাহর নাম ভেসে উঠে তা নয়, কবুতর, মাছ, গাছ, পানিসহ আল্লাহর তৈরি কতকিছুর মধ্যেই না আল্লাহর নাম ভেসে উঠে বিগত দিনে। নাস্তিকদের সঠিক পথে আনার জন্য আল্লাহ্র এটি ছোট উদাহরণ মাত্র।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...