chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এসওপি লঙ্ঘন করে ঈদের নামাজ পড়া সে ৪৮ বাংলাদেশি রিমান্ডে

ডেস্ক নিউজ: মালয়েশিয়ায় স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) অমান্য করে ঈদের নামাজে অংশ নেয়ায় ৪৮ প্রবাসী বাংলাদেশীসহ স্থানীয় একজন নাগরিককে আটক করে আদালতে সোপর্দ করে রিমান্ড আবেদন জানিয়েছে দেশটির পুলিশ।

বুধবার সকাল ১০ টায় ৩টি ভ্যানে করে অভিযুক্তদের আদালতে সোপর্দ করার পর বুকিত মেরতাজম ম্যাজিস্ট্রেট আদালতের সহকারী রেজিস্ট্রার হাসলিজা রাজাক ৩ ও ৪ দিনের রিমান্ডের আদেশ দেন।

এর আগে গতকাল মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় পেনাং রাজ্যের জুরু তামান পেলাংগি মসজিদে ১০০ মানুষকে জামাতে নামাজ আদায়ের জন্য প্রবেশের অনুমতি দেয় কর্তৃপক্ষ।

এ সময় মসজিদে প্রবেশ করতে পারেননি এমন দুই শতাধিক মানুষ মসজিদের বাইরে ঈদের নামাজ আদায় করেন। তাদের বেশিরভাগই ছিলেন বাংলাদেশি।

সরকারের বেধেঁ দেয়া আইন অমান্য করে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে নামাজ আদায়ের এ দৃশ্যের ভিডিও স্থানীয় একজন নাগরিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করার সাথে সাথে ছড়িয়ে পড়ে। শুরু হয় আলোচনা-সমালোচনা।

পরে অভিযান চালিয়ে ৪৮ বাংলাদেশীসহ মোট ৪৯ জনকে গ্রেফতার করে স্থানীয় প্রশাসন। ভিডিও ছড়িয়ে পড়লে সমালোচনার মুখে রাজ্যের পুলিশ প্রধান ক্ষমা চেয়েছেন।

তবে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী হামজা জয়নুদ্দিন কড়া নির্দেশনা দিয়ে বলেছেন, এ ঘটনায় আটক ব্যক্তিরা কোনো ছাড় পাবে না। প্রয়োজনে এসব অভিবাসীদের দেশে পাঠানো হবে বলেও উল্লেখ করেন তিনি।

এই বিভাগের আরও খবর