chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাবেক আইজিপি ও রাষ্ট্রদূত বোরহান সিদ্দিকী’র ইন্তেকাল

ডেস্ক নিউজ: সীতাকুণ্ডের কৃতি সন্তান, বাংলাদেশ পুলিশের সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব এ ওয়াই বি আই সিদ্দিকী (বোরহান সিদ্দিকী) ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।

শনিবার দিনগত রাত আনুমানিক ১টার সময় ঢাকাস্থ ইউনাইটেড হাসপাতালে তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি….রাজিউন)। তিনি দীর্ঘদিন যাবত হৃদরোগে ভোগছিলেন।

বোরহান সিদ্দিকী চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার মুরাদপুর ইউনিয়নের মরহুম আবুল মনসুর লুৎফে আহাম্মদ সিদ্দিকীর পুত্র এবং সাবেক মন্ত্রী ও ডেপুটি স্পিকার মরহুম ইঞ্জিনিয়ার এল কে সিদ্দিকীর ছোট ভাই।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র, এক কন্যা, অসংখ্য আত্নীয় স্বজন ও গুনগ্রাহী রেখে যান।

রবিবার সকাল দশটায় ঢাকাস্থ রাজারবাগ পুলিশ লাইনের সিরু মিয়া হলে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। বাদে আসর নিজ গ্রাম মুরাদপুর দক্ষিণ রহমতনগরে দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্হানে তাকে দাফন করা হবে।

বোরহান সিদ্দিকী ১৯৮৯-৯০ সালে নামিবিয়ায় জাতিসংঘের অধীনে শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার হিসেবে অংশ নিয়ে প্রধান লিয়াজোঁ অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি পানি সম্পদ ও বন্যা নিয়ন্ত্রণ মন্ত্রণালয়ের ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হিসাবে দায়িত্ব পালন করেন। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব পদে তার তৃতীয় চুক্তির মেয়াদ ৩১ ডিসেম্বর ২০০৩ সালে শেষ হয়।

তিনি ২০০৪ সালে সরকারী চাকুরী থেকে অবসর গ্রহণ করেন। তারপরে একাধিক আন্তর্জাতিক পানি গবেষণা, আইনশৃঙ্খলা ও উন্নয়ন প্রকল্পের এসএমই এবং পরামর্শক হিসাবে কাজ করেন। ২০০৬ সালে তিনি জাতীয় প্রকল্প কো-অর্ডিনেটর হিসাবে দায়িত্ব পালন করেন।

এ.ওয়াই.বি আই সিদ্দিকী রেহানা সিদ্দিকীর সাথে ১৯৭১ সালে বিয়ে করেন। তাদের একটি ছেলে লুৎফি সিদ্দিকী ইউনাইটেড ব্যাংক অফ সুইজারল্যান্ডের ব্যবস্থাপনা পরিচালক। এবং এক মেয়ে হুসনা সিদ্দিকী।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...