chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, ৯৪৫ জনের শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে বেড়েই চলছে করোনার সংক্রমণের হার। চট্টগ্রামে একদিনে করোনায় মারা গেছেন ১১ জন, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৮৬২ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৯৪৫ জনের। 

রবিবার (১৮ জুলাই) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করে বলেন, নতুন শনাক্তদের মধ্যে ৬৩৯ জন নগরীর ও ৩০৬ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রামে এ পর্যন্ত ৭০ হাজার ৯০২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫৩ হাজার ৯৬১ জন নগরীর ও ১৬ হাজার ৯৪১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মৃত ১১ জনের মধ্যে ২ জন নগরীর ও ৯ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এ পর্যন্ত করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ৮৩৫ জন, এর মধ্যে ৫১৭ জন নগরীর ও ৩১৮ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৭ জনের নমুনা পরীক্ষায় ৮২ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭১৮ জনের নমুনা পরীক্ষা করে ১৬০ জনের করোনা শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৭০ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জনের ও চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৯৮ জনের নমুনা পরীক্ষায় ৮৯ জনের করোনা পাওয়া গেছে।

শেভরন ল্যাবে ২৪১ জনের নমুনা পরীক্ষা করে ৭৩ জনের ও মেডিকেল সেন্টার ল্যাবে ১২ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের ও ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮২ জনের নমুনা পরীক্ষায় ৮২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, ইপিক হেলথ কেয়ারে ১৩৫ জনের নমুনা পরীক্ষায় ৭৯ জনের  ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৮ জনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনা শনাক্ত হয়। চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ৮৪৮ জনের নমুনা পরীক্ষায় ২৫৯ জনের করোনার জীবাণু পাওয়া গেছে।

প্রসঙ্গত, চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম এক ব্যক্তি মারা যান।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...