chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হলিক্রিসেন্টে কোভিড রোগী ভর্তি শুরু, পরিদর্শনে সিভিল সার্জন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম নগরীর জাকির হোসেন রোডস্থ হলিক্রিসেন্ট হাসপাতালে কোভিড আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

চট্টগ্রামের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের দ্বিতীয় ইউনিট হিসেবে প্রস্তুত এ হাসপাতালে গতকাল বুধবার সন্ধ্যা থেকে ভর্তি কার্যক্রম শুরু হয়।

সেবা ও ভর্তি কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করতে বুধবার রাতেই হলিক্রিসেন্টে ছুটে যান জেলা সিভিল সার্জন ও জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি। আজ বৃহস্পতিবার তিনি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হলিক্রিসেন্ট হাসপাতালকে কোভিড রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত রাখা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) পর্যন্ত মোট ৪ জন রোগী এ হাসপাতালে আইসোলেশন বেডে ভর্তি রয়েছে। তাদের মধ্যে ৩ জন রোগীর অবস্থা মোটামুটি ভালো।

তিনি আরো বলেন, হলিক্রিসেন্ট হাসপাতালে কোভিড আক্রান্তদের চিকিৎসায় ৬টি আইসিইউ ও ৫০টি আইসোলেশন বেডের পাশাপাশি ৪৬টি বড় অক্সিজেন সিলিন্ডার, ১৯টি ছোট অক্সিজেন সিলিন্ডার, ১৩টি পোর্টেবল অক্সিমিটার, ১৪টি সেন্ট্রাল অক্সিজেন মিটার ও প্রয়োজনীয় সরঞ্জামাদি রয়েছে।

আগামী কয়েকদিনের মধ্যে জেনারেল হাসপাতাল থেকে দু’টি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা এ হাসপাতালে দেয়া হবে জানিয়ে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, হলিক্রিসেন্ট হাসপাতালে বর্তমানে ১ জন সহকারী পরিচালক, ২ জন জুনিয়র কনসালট্যান্ট, ৭জন মেডিকেল অফিসার, ১৭জন নার্স ও সরকারী-বেসরকারী ৬জন কর্মচারী দায়িত্বে নিয়োজিত রয়েছে।

হাসপাতালে ভর্তি থাকা করোনা রোগীরা যাতে প্রয়োজনীয় চিকিৎসা সেবা পায় সেদিকে খেয়াল রাখতে হলিক্রিসেন্টের চিকিৎসক-কর্মচারীদের নির্দেশ দেন তিনি।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর