chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিনামূল্যে স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসা সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন

ডেস্ক নিউজ: চট্টগ্রামসহ সারাদেশে বিনামূল্যে স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসা সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেল সাড়ে ৩টার সময় জুম কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করা হয়।

দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি (এফবিসিসিআই)’র উদ্যোগে এবং দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি (সিসিসিআই)’র সহযোগিতায় চট্টগ্রামে এসব সামগ্রী বিতরণ করা হবে।

এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন’র সভাপতিত্বে প্রধান অতিথি বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপি, বিশেষ অতিথি প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি, চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলমসহ দেশের সকল চেম্বার নেতৃবৃন্দরা জুম কনফারেন্সে সংযুক্ত ছিলেন।

এ সময় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে চেম্বার পরিচালক ও মেট্রোপলিটন শপ ওনার্স এসোসিয়েশন’র সভাপতি মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), অতিরিক্ত ডেপুটি ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার, সিভিল সার্জন’র প্রতিনিধি ডা. নুরুল হায়দার শামীম ও বিভিন্ন সংগঠনের ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসোসিয়েশন’র পক্ষ থেকে চেম্বার সভাপতির কাছ থেকে উইম্যান চেম্বারের সহ-সভাপতি রেখা আলম চৌধুরী, চট্টগ্রাম জেলা দোকান মালিক সমিতির মহানগর সভাপতি সালামত আলী, বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রাম জেলার সভাপতি সালেহ আহমেদ সুলেমান, সেন্ট্রাল প্লাজা দোকান মালিক সমিতির সভাপতি মোস্তাক আহমেদ চৌধুরীসহ চট্টগ্রাম মহানগরের বিভিন্ন এসোসিয়েশন নেতৃবৃন্দ মাস্ক গ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপি করোনা মহামারীর এই সময়ে এফবিসিসিআই কর্তৃক স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসা সামগ্রী বিতরণের এই উদ্যোগের জন্য ব্যবসায়ীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ জাতীয় কার্যক্রম “মানুষ মানুষের জন্য” বার্তা বয়ে এনেছে। এ কার্যক্রমে উৎসাহী হয়ে অন্যরা যেন মানুষের পাশে দাঁড়ায় এই আশাবাদ ব্যক্ত করেন এবং ভবিষ্যতেও ব্যবসায়ীরা মানুষের সাহায্যে এগিয়ে আসবে বলে মন্তব্য করেন।

তিনি করোনা প্রতিরোধে মাস্কের বিকল্প নেই বিধায় শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে জানিয়ে ভবিষ্যতেও যেকোন সংকটে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি এফবিসিসিআই’র এই উদ্যোগকে সময়োপযোগী উল্লেখ করে বলেন-করোনার ঢেউ মোকাবেলায় সকলকে মাস্ক পরতে হবে এবং যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী ভ্যাকসিন সমস্যার একটি সুষ্ঠু সমাধান করেছেন বলেও তিনি অনুষ্ঠানে অবহিত করেন।

এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বলেন-বর্তমানে বাংলাদেশে কোভিড-১৯ এর তৃতীয় ঢেউ চলমান। এ অবস্থায় অর্থনৈতিক চাকা সচল রাখতে ৩২ হাজার কোটি টাকার প্রণোদনা ঘোষণার জন্য তিনি প্রধামন্ত্রীকে ধন্যবাদ জানান।

সত্যিকারের ক্ষুদ্র ব্যবসায়ীরা যাতে এ প্রণোদনা পায় তা নিশ্চিত করতে তিনি চেম্বার ও এসোসিয়েশনসমূহকে প্রণোদনা বন্টনের ক্ষেত্রে সম্পৃক্ত করার আহবান জানান।

ব্যবসায়ীসহ সর্বস্তরের জনগণকে সচেতন করার লক্ষ্যে ১ কোটি মাস্ক, স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসা সামগ্রী বিতরণ কার্যক্রম গ্রহণ করা হয়েছে উল্লেখ করে সভাপতি বলেন-সারা দেশে অক্সিজেন সিলিন্ডার, হাইফ্লো ন্যাজাল ক্যানোলা এবং অক্সিজেন বুথ স্থাপনে কাজ করছে এফবিসিসিআই।

চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন-এফবিসিসিআই ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের পাশাপাশি জাতীয় যেকোন গুরুত্বপূর্ণ সংকট মোকাবেলায় নেতৃত্ব দিয়ে থাকে।

করোনা মহামারীতে গত বছর চিকিৎসকদের পিপিই প্রদান করেন। তারই ধারাবাহিকতায় মাস্ক ও চিকিৎসা সরঞ্জাম বিতরণ করছে এফবিসিসিআই। চেম্বার সভাপতি চট্টগ্রামে অক্সিজেন বুথ স্থাপন এবং এসএমই খাতে প্রণোদনা সঠিকভাবে বিতরণের আহবান জানান।

ইতোপূর্বে চিটাগাং চেম্বারের পক্ষ থেকে চট্টগ্রাম মেডিকেলসহ বিভিন্ন স্থানে করোনা স্যাম্পল কালেকশন বুথ স্থাপন ও মাস্ক বিতরণের উল্লেখ করেন মাহবুবুল আলম।

আরএস/এমআই

Loading...