chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা প্রতিরোধে উপকূলীয় এলাকায় কোস্ট গার্ড মোতায়েন

নিজস্ব প্রতিবেদক : সাম্প্রতিক সময়ে দেশব্যাপি করোনা ভাইরাসের শনাক্ত ও মৃত্যুর হার উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ায় মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক কোভিড-১৯ বিস্তার রোধে বিভিন্ন নির্দেশনা প্রদান করা হয়।

এ উপলক্ষ্যে করোনা ভাইরাস রোধকল্পে উপকূলীয় এলাকায় বাংলাদেশ কোস্ট গার্ডকে দায়িত্ব প্রদান কর হয়।

সরকার কর্তৃক জারীকৃত নির্দেশনা সঠিকভাবে প্রয়োগের লক্ষ্যে লকডাউন শুরুর প্রথম দিন থেকেই উপকূলীয় এলাকায় বাংলাদেশ কোস্ট গার্ড কর্তৃক বিভিন্ন প্রতিরোধমূলক ব্যবস্থা/পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

নৌ পথে জনসাধারণের চলাচল ও গমনাগমন নিয়ন্ত্রনের লক্ষ্যে বাস্তবায়ন এবং জরুরী সেবা ও সরবরাহ যথা সম্ভব স্বাভাবিক রাখার লক্ষ্যে উপকূলীয় এলাকার বিভিন্ন নদ-নদী, ঘাট ও গুরুত্বপূর্ণ নদীর মোহনায় কোস্ট গার্ডের নিয়মিত টহল জোরদার করা হয়।

বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোন কর্তৃক চট্টগ্রাম এলাকার অন্তর্গত কর্ণফুলী নদীর মোহনা, সন্দীপ নদীর মোহনা, কুতুবদিয়া নদীর মোহনা, মহেশখালী নদীর মোহনা, নাফ নদী ও টেকনাফ স্থল বন্দর দিয়ে নৌ-পথে সর্বসাধারণের যাতায়াত বন্ধের লক্ষ্যে চেক পয়েন্ট স্থাপন এবং টহল জোরদার করা হয়েছে। এছাড়াও স্থানীয় প্রশাসন এবং অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে সমন্বয়ের মাধ্যমে সরকার কর্তৃক ঘোষিত কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে বাংলাদেশ কোস্ট গার্ড সকলের সাথে একযোগে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলানিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি কোভিড-১৯ মোকাবেলায় উপকূলীয় অঞ্চলের জনসাধারণের চলাচল ও গমনাগমন নিয়ন্ত্রনে এবং জরুরি সেবা ও সরবরাহ যথাসম্ভব স্বাভাবিক রাখার লক্ষ্যে কোস্ট গার্ডের নিয়মিত টহল অব্যাহত রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে।

সএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...