chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কান উৎসবে বাংলাদেশের ‘রেহানা মরিয়ম নূর’

ডেস্ক নিউজ  : তরুণ নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদের পরিচালনা সম্প্রতি একটি ছবি পরিচালনা করেছেন। ছবিটির নাম ‘রেহানা মরিয়ম নূর’। এটি পৃথিবীর অন্যতম প্রাচীন ও গৌরবময় চলচ্চিত্র উৎসব কানে প্রশংসিত হয়েছে। পেয়েছে ‘স্ট্যান্ডিং ওভেশন’।

৭৪তম আসরে অংশ নিতে রথী-মহারথী নির্মাতা, অভিনয়শিল্পীদের পদচারণায় মুখরিত হয়েছে সাগর পাড়ের পালে দে ফেস্টিভাল ভবন।

করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় আয়োজনে অংশ নিতে মাস্ক ও করোনাভাইরাস পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। উৎসবস্থলের বাইরে করোনাভাইরাস পরীক্ষার জন্য বুথ বসানো হয়েছে।

কানের ডবসি থিয়েটারে বুধবার স্থানীয় সময় বেলা ১১টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় বেলা ৩টা ১৫ মিনিট) ছবিটির প্রদর্শনী শুরু হয়। প্রায় পৌনে ২ ঘণ্টা ব্যাপ্তির সিনেমাটির শুরু থেকে শেষ পর্যন্ত হলভর্তি দর্শক দেখেছেন পিনপতন নীরবতায়।

ছবিটি শেষ হওয়ার পর দর্শক দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন এবং হাততালিতে মুখরিত করেন ডবসি থিয়েটার। এ সময় সেখানে উপস্থিত রেহানা মরিয়ম নূরের পুরো টিম।

রেহানা মরিয়ম নূর প্রদর্শনী শেষে হল থেকে বেরিয়ে তাত্ক্ষণিক প্রতিক্রিয়ায় এমনটাই জানান ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা আজমেরী হক।

তাত্ক্ষণিক প্রতিক্রিয়ায় বাঁধন বলেন, এটা শুধু রেহানা মরিয়ম নূরের সঙ্গে জড়িতদের একার সম্মান নয়, এটা আসলে আমাদের পুরো বাংলাদেশের সম্মান। আমরা দেশটাকে সঙ্গে করে নিয়ে এসেছি।

বাঁধন বলেন, দীর্ঘ সময় ধরে দর্শক আমাদের স্ট্যান্ডিং ওভেশন দিয়েছে। সেই সঙ্গে সবার হাততালিতে মুখরিত ছিল হলরুম। এটা অসাধারণ এক অনুভূতি, বলে বোঝাতে পারব না।

বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসে এবারই প্রথম কোনো ছবি কান উৎসবে অফিশিয়াল সিলেকশনের আঁ সার্তে রিগায় স্থান পেয়েছে।

ছবিটির চিত্রনাট্য লিখেছেন ও সম্পাদনা করেছেন নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ নিজেই।

১ ঘণ্টা ৪৭ মিনিট ব্যাপ্তির ছবিটিতে নাম ভূমিকায় অভিনয় করেন আজমেরী হক বাঁধন। এছাড়া বিভিন্ন চরিত্রে আছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী

এই বিভাগের আরও খবর
Loading...