chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সিএন্ডএফ কর্মচারীদের জন্য বিনামূল্যে বাস সার্ভিস

নিজস্ব প্রতিবেদক: করোনাকালে আমদানি-রপ্তানি কাজে নিয়োজিত চট্টগ্রাম সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সকল সদস্য ও কর্মচারীদের যাতায়াতের সুবিধার্থে বিনামূল্যে বাস সার্ভিসের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৭ জুলাই) দুপুরে সম্মিলিত ঐক্যজোট ও সমমনা কল্যাণ পরিষদের উদ্যোগে এ বাস সার্ভিসের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সম্মিলিত ঐক্যজোটের আহবায়ক মো. সাইফ উদ্দিন, সদস্য সচিব খন্দকার লতিফুর রহমান আজিম, প্রধান সমন্বয়ক মো. সিরাজুল মনোয়ার ও সমমনা কল্যান পরিষদের আহবায়ক গোলাম ফারুক ডলার, যুগ্ম আহবায়ক গিয়াস উদ্দিন ভূইয়া ও যুগ্ম আহবায়ক লোকমান হোসেন খন্দকার।

সম্মিলিত ঐক্যজোটের সদস্য সচিব খন্দকার লতিফুর রহমান আজিমের সঞ্চায়লনায় অনুষ্ঠানে সংগঠনের আহবায়ক মো. সাইফ উদ্দিন বলেন, সিএন্ডএফ মালিক ও কর্মচারীদের জন্য বাস সার্ভিসের ব্যবস্থা খুবই কার্যকর উদ্যোগ। কাস্টমসের প্রাণ হলো কাস্টম সরকার ও জেটি সরকার। বাস সার্ভিসের ব্যবস্থার ফলে করোনাকালীন সময়ে সহজে কাজে যোগদান করতে পারবে।

‘যতদিন করোনা থাকবে ততদিন এই সেবা অব্যাহত থাকবে। আমাদের ফান্ডের অভাব নেই। আমাদের ভাইরা যদি ভাল না থাকে তাহলে এই ফান্ড দিয়ে কী হবে? সবাই ভালো থাকার জন্যই আমাদের এই উদ্যোগ।’

সমমনা কল্যাণ পরিষদের আহবায়ক গোলাম ফারুক ডলার বলেন, সিএন্ডএফ এজেন্ট কর্মকর্তা কর্মচারীরা হলেন অর্থনৈতিক যোদ্ধা। করোনাকালেও অর্থনীতির চাকা সচল রাখতে সবাই কাজ চালিয়ে যাচ্ছেন। করোনার মধ্যে কাস্টম সরকার ও জেটি সরকারদের কাজে যোগদানের ক্ষেত্রে নানা ধরনের দুর্ভোগের শিকার হতে হচ্ছে। বিনামূল্যের বাস সার্ভিসের মাধ্যমে সবাই উপকৃত হবে।

বিনামূল্যের বাস সেবায় নিয়োজিত বাসগুলোর মধ্যে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টার মধ্যে লালদিঘির পূর্ব পাড় থেকে কাস্টম হাউস পর্যন্ত চার রাউন্ড, দপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত আগ্রাবাদ জাদুঘরের সামনে থেকে কেডিএস ডিপো পর্যন্ত ২ রাউন্ড, আগ্রাবাদ জাদুঘরের সামনে থেকে এসএপিএল হয়ে ইনকন্টেড ডিপো পর্যন্ত প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত ২ রান্ড বাস চলাচল করবে।

উপস্থিত সিএন্ডএফ নেতৃবৃন্দরা বলেন, কর্মচারীদের কল্যাণে যে কাজ সিএন্ডএফ অসোসিয়েশনের করার দরকার ছিল সে কাজ করছে সম্মিলিত ঐক্যজোট ও সমমনা কল্যাণ পরিষদ। লকডাউনে যাতায়তের দূর্ভোগ লাঘবে কোন কার্যকর উদ্যোগ গ্রহণ না করে সিএন্ডএফ অ্যাসোসিয়শন ব্যর্থতার পরিচয় দিয়েছে। অ্যাসোসিয়েশনের সেই দায়িত্ব কাঁদে তুলে নিয়ে সম্মিলিত ঐক্যজোট ও সমমনা কল্যাণ পরিষদ নেতৃবৃন্দ অনন্য উদাহরণ তৈরি করলেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...