chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মিরসরাইয়ে সাংবাদিকের চুরি হওয়া মোটরসাইকেল উদ্ধার 

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের মিরসরাইয়ে আশরাফ উদ্দিন নামে এক সংবাদকর্মীর মোটরসাইকেল চুরির ঘটনা ঘটেছে। তবে চুরি হওয়ার মাত্র এক ঘন্টার মধ্যে গাড়িটি উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ।

মিরসরাই থানা পুলিশের তড়িৎ তৎপরতায় চুরি হওয়া মোটরসাইকেলটি তাৎক্ষণিক উদ্ধার করতে সক্ষম হওয়ায় ধন্যবাদ জানিয়েছেন মিরসরাই প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম ও সাধারণ সম্পাদক এনায়েত হোসেন মিঠু।

জানা যায়, বুধবার (৭ জুলাই) আড়াইটায় সাংবাদিক আশরাফ উদ্দিনের ব্যক্তিগত মোটরসাইকেল মিরসরাই সড়স ও জনপদ (সওজ) ডাক বাংলো তার নিজ বাস ভবন থেকে চুরি হয়।

চুরি হওয়ার এক ঘন্টা পর উপজেলার পাত্তার পুকুর এলাকা থেকে বাইকটি উদ্ধার করে মিরসরাই থানা পুলিশ।

ঘটনা বিবরণে জানা যায়, রাত আড়াইটায় সাংবাদিক আশরাফ উদ্দিনের শয়ন কক্ষের বাইরে থেকে দরজা বন্ধ করে তাকে ঘর বন্দি করে ফেলে।

এছাড়া দুটি গেইটের তালা ভেঙ্গে চোরের দল নিরাপদ এলাকায় প্রবেশ করে। সাংবাদিকের মোটরসাইকেলটি তিন যুবক তার বাসার সামনে থেকে বিনা বাধায় সরিয়ে নিতে সক্ষম হয়।

সাংবাদিক আশরাফ জানান, চোরদের সব কার্যক্রম দেখতে পেলেও তার কিছুই করার ছিল না তাকে বন্দি করে রাখার কারণে। চোরের দল মোটর সাইকেলটি নিয়ে যাওয়ার পর তাৎক্ষণিক মিরসরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজিবুর রহমানকে মুঠোফোনে বিষয়টি জানাই।

তিনি তড়িৎ ব্যাবস্থা নিয়ে প্রথমে সাংবাদিক আশরাফ ও তার পরিবারের অন্যান্য সদস্যদের বন্দি দশা থেকে মুক্ত করেন এবং মাত্র এক ঘন্টার ব্যবধানে উপজেলার পাত্তার পুকুর এলাকা থেকে মোটরসাইকেলটি উদ্ধার করে তার হাতে বুঝিয়ে দেন।

মিরসরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজিবর রহমান জানান, সাংবাদিক আশরাফ থেকে মোটর সাইকেল চুরির তথ্য পাওয়ার সাথে সাথে রাত আডাইটায় টহলরত সকল পুলিশ সদস্যদের সতর্ক করি। আমি নিজেও টহলে অংশ নিই।

টহলের এক পর্যায়ে উপজেলার পাত্তার পুকুর এলাকায় একটি মোটরসাইকেল দেখতে পেয়ে থামানোর চেষ্টা করলে আরোহিরা মোটরসাইকেলটি ফেলে পালিয়ে যায়।

ঘটনাস্থল থেকে মোটরসাইকেলটি উদ্ধার করে থানায় নিয়ে আসলে সাংবাদিক আশরাফ তার বাইকটি শনাক্ত করেন। এছাড়া মোটরসাইকেল চুরির সাথে জড়িতদের শনাক্তের চেষ্টা চলছে বলে জানান ওসি।

উল্লেখ্য সাম্প্রতিক মিরসরাই উপজেলায় ব্যাপক হারে মোটরসাইকেল ও সিএনজি চুরির ঘটনা বৃদ্ধি পেয়েছে। পুলিশ এই সংঘবদ্ধ চোর চক্রকে শনাক্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...