chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আশ্রয়ণ প্রকল্পে অনিয়ম: ৫ কর্মকর্তা ওএসডি

ডেস্ক নিউজ: সরকারের আশ্রয়ণ প্রকল্পে অনিয়মের অভিযোগে প্রশাসন ক্যাডারের পাঁচ কর্মকর্তাকে ওএসডি করা হয়েছে।

গত ৪ ও ৫ জুলাই এই পাঁচ কর্মকর্তাকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, এই কর্মকর্তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালনকালে আশ্রয়ণ প্রকল্পে অনিয়ম করেছেন।

ওএসডি হওয়া কর্মকর্তা হলেন: সিরাজগঞ্জের কাজীপুরে সাবেক ইউএনও (বর্তমানে উপসচিব) শফিকুল ইসলাম, বরগুনার আমতলীর ইউএনও মো. আসাদুজ্জামান, বগুড়ার শেরপুরের সাবেক ইউএনও মো. লিয়াকত আলী সেখ (বর্তমানে অতিরিক্ত জেলা প্রশাসক), মুন্সিগঞ্জ সদরের সাবেক ইউএনও রুবায়েত হায়াত ও মুন্সিগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) শেখ মেজবাহ-উল-সাবেরিন।

এই কর্মকর্তাদের মধ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে সংযুক্ত উপ-সচিব মো. শফিকুল ইসলামের বিরুদ্ধে ইতিমধ্যে বিভাগীয় মামলা করা হয়েছে। তিনি সিরাজগঞ্জের কাজিপুরের সাবেক ইউএনও। বাকি কর্মকর্তাদের বিরুদ্ধেও বিভাগীয় মামলার প্রক্রিয়া চলছে বলে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

গত কয়েক দিনে পৃথক আদেশে তাদের ওএসডি করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে এ পর্যন্ত ১ লাখ ১৮ হাজার ৩৮০ জন ভূমিহীনকে একটি করে ঘর নির্মাণ করে দিয়েছে সরকার। এর মধ্যে কিছু জায়গায় ঘর নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে।

এই পাঁচ কর্মকর্তা ইউএনও ও সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালনের সময় প্রকল্প বাস্তবায়নে অনিয়মে জড়িয়েছিলেন বলে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জানা গেছে।

এমআই/আরএস

এই বিভাগের আরও খবর