chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কাপড়ের রাসায়নিক রঙ খাবার রঙ হিসেব বিক্রি!

নিজস্ব প্রতিবেদক: কাপড়ে ব্যবহৃত রাসায়নিক রঙ খাবারের রঙ হিসেবে বিক্রি, মূল্য তালিকা না থাকা, অননুমোদিত বিদেশি ওষুধ বিক্রিসহ বেশ কিছু অনিয়মের কারণে ১১ প্রতিষ্ঠানকে ৭৭ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (৬ জুলাই) সকাল ১০ টায় নগরের শেরশাহ, বহদ্দারহাট ও চাক্তাই এলাকার কাঁচাবাজারে একযোগে অভিযান চালানো হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ, সহকারি পরিচালক (নগর) পাপিয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযান পরিচালনা করেন।

অভিযানে বহদ্দারহাট কাঁচা বাজারের কাপড়ে ব্যবহারের রাসায়নিক রং খাবারের রঙ হিসেবে বিক্রয় ও আর্জিনোমোতো টেস্টিং সল্ট রাখা ইসরাফিলের মসলা দোকানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এর সঙ্গে ক্ষতিকর রঙ নষ্ট করা হয়।

বাজারে মূল্য তালিকা না থাকায় বায়োজিদে থানার শেরশাহ বাজারের জান্নাত স্টোর, আল্লাহর দান স্টোর, মাহিন স্টোর, নূর স্টোর, চাঁদপুর স্টোর, সৌদিয়া স্টোর, ফেনী স্টোরের প্রত্যেককে দোকানিকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নোংরা পরিবেশে মসলা চূর্ণ ও মেঝেতে সংরক্ষণ করায় আকবর এন্টারপ্রাইজকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

মিয়া খান নগর এলাকার অননুমোদিত বিদেশি ওষধ, মেয়াদোত্তীর্ণ ওষধ ও মেয়াদ বিহীন কাটা ওষধ সংরক্ষণ করায় বি এস মেডিকো ও মক্কা ফার্মেসিকে যথাক্রমে ১৩ ও ১৫ হাজার টাকা জরিমানা গুনতে হয়।

চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ গণমাধ্যমকে জানান, ক্রেতাদের বিভিন্ন সময়ে অভিযোগের ভিত্তিতে এসব অভিযান পরিচালনা করা হয়েছে। এর পাশাপাশি করোনা সংকটে বাজার স্বাভাবিক পরিস্থিতিতি তদারকির স্বার্থে এমন অভিযান অব্যাহত রাখা হবে।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...