chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিনা প্রয়োজনে বের হলেই কঠোর ব্যবস্থা- জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক : লকডাউনের বিধিনিষেধ মানতে এবার নগরে সাঁড়াশি অভিযানে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। জেলা প্রশাসনের ১৪ জন ম্যাজিস্ট্রেট ছাড়াও অভিযানে থাকছে র‌্যাব, পুলিশ ও বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা। নগরের প্রধান সড়কের মুখে চেকপোস্টে চলবে সেনাবাহিনীর তল্লাশি।

এসময়ে বিনা প্রয়োজনে কেউ বের হলে জরিমানাসহ কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারী দিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

মঙ্গলবার (৬জুলাই) সকালে চট্টগ্রাম সার্কিট হাউসে করোনা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে জেলা প্রশাসক এসব কথা বলেন।

সাঁড়াশি অভিযান বুধবার (৭ জুলাই) পর্যন্ত অব্যাহত থাকার কথা জানানো হয়েছে।

জেলা প্রশাসক বলেন, সরকারি নির্দেশনা অনুসরণ করতে সাঁড়াশি অভিযান চালানো হচ্ছে। গতকাল ব্যাংক, বীমাসহ আর্থিক প্রতিষ্ঠান চালু হওয়ায় অনেককে কাজে বের হতে হয়েছে। কেউ প্রয়োজনে ঘর থেকে বের হলে অবশ্যই মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মানতে হবে। প্রয়োজনীয় কাজ সেরে অবশ্যই বাসায় চলে যেতে হবে। বিনা প্রয়োজনে কেউ বের হলেই জরিমানাসহ আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। দুদিন সাঁড়াশি অভিযান চলবে। তবে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, করোনা সংক্রমণ রোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে অলি-গলিত মাইকিং করে সচেতন করা হচ্ছে। সর্বোচ্চ চেষ্টা করছি মানুষকে ঘরে রাখার। এরপর অনেকে নির্দেশনা মানছে না।

আজ থেকে সরকারি নির্দেশনা অমান্য করে কেউ হোটেল-রেস্তোরাঁ চালু রাখলে সিলগালা করে দেওয়া হবে। নাগরিকরা সচেতনতা হলে করোনা সংক্রমণ রোধ করার সম্ভব বলেও জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ.স.ম জামশেদ খোন্দকার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোছাঃ সুমনী আক্তার, র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার প্রমুখ উপস্থিত ছিলেন।

আরকে/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...