chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বৃষ্টি থাকবে আরও দুদিন

নিজস্ব প্রতিবেদক : মৌসুমী বায়ু সক্রিয় থাকায় সকাল থেকেই মাঝারি আকারের বৃষ্টি হয়েছে। কখনও আবার থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। সকাল গড়িয়ে দুপুর হলেও সূর্যের দেখা মেলেনি। ফলে কমে এসেছে তাপমাত্রা। আবহাওয়া অধিদপ্তর বলছে, গত তিন ঘণ্টায় চট্টগ্রামে ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামী দু থেকে তিনদিন মাঝারি আকারে বৃষ্টিপাত হবে।

বৃষ্টি মাথায় নিয়ে প্রয়োজনীয় কাজে বের হতে হয়েছে মানুষকে। লকডাউনের বিধিনিষেধের কারণে গণপরিবহন না থাকায় বেরসিক বৃষ্টি ভোগান্তি বাড়িয়েছে নগরবাসীর। মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপতার কারণে জেরার মুখে পড়তে হয়েছে মানুষকে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ হারুন উর রশিদ চট্টলার খবরকে বলেন, আরও কয়েকদিন এই ধরনের আবহাওয়া অব্যাহত থাকবে। কখনও মৌসুমী বায়ুর কারণে বৃষ্টি হবে, কখনও ভ্যাপসা গরম অনুভূত হবে। আজ বৃষ্টি হওয়াতে তাপমাত্রা কমে এসেছে। তবে আরও দু থেকে তিনদিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।

তবে ভারী বর্ষণ না হওয়ায় পাহাড় ধসের কোনো শঙ্কা নেই বলে জানান এই আবহাওয়াবিদ। তিনি বলেন, এখন পর্যন্ত দেশের বেশ কিছু জায়গায় মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টিপাত না হলে পাহাড় ধসের আশঙ্কা নেই।

আরকে/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...