chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কেউ অভুক্ত ও কষ্টে থাকবে না- জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক : কঠোর লকডাউনের মাঝে সমাজের অস্বচ্ছল ও হতদরিদ্র কোনও মানুষ অভুক্ত থাকবে না বলে জানালেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন হতদরিদ্র ও অসহায় কোনও মানুষকে যেনও অভুক্ত থাকে। সে লক্ষ্যে অসহায় ও দুস্থ মানুষদের বাসায় উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।

শনিবার (৩জুলাই) বেলা ১১ টায় নগরের এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে হতদরিদ্রদের মাঝে নগদ অর্থ প্রদানকালে তিনি এসব কথা বলেন।

সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রাপ্ত বরাদ্ধ থেকে ২৭৮ পরিবার পেলেন নগদ মোট ২ লাখ ৭৮ হাজার টাকা। চট্টগ্রামে পাহাড়ের পাদদেশে বসবাসরত প্রত্যেক পরিবারকে নগদ এক হাজার টাকা তুলে দেওয় হয়।

কেউ অভুক্ত ও কষ্টে থাকবে না- জেলা প্রশাসক
প্রধানমন্ত্রী নির্দেশনায় হতদরিদ্র ও অসহায় মানুষ যেন অভুক্ত না থাকে। সে লক্ষ্যে উপহার সামগ্রী পৌঁছে দিচ্ছে চট্টগ্রাম জেলা প্রশাসক।

জেলা প্রশাসক বলেন, নিম্ন ও মধ্যবিত্তদের মধ্যে যারা প্রকাশ্যে সাহায্য নিতে সংকোচ-বোধ করছেন তাদের খোঁজ নিয়ে বাসায় উপহার পৌঁছে দেওয়া হবে। এর পাশাপাশি আমাদের কাছে সাহায্য চেয়ে সরকারী ৩৩৩ নম্বরে ফোন ও আমাদের কাছে এসএমএস করছেন তাদের সাহায্য করা হবে। আমরা চাই এই পরিস্থিতিতে কেউ অনাহারে ও কষ্টে থাকবেনা।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) মো. মাসুদ কামাল, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা, জেলা ত্রাণ কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী, জেলা নাজির মো. জামাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। তৃণমূল নাট্যদল ও বেটার ফিউচার বাংলাদেশ নগদ অর্থ বিতরণ কাজে সহযোগিতা করেন।

আরকে/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর