chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হেফাজতের ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে উবায়দুলের মামলা

নিজস্ব প্রতিবেদক: হেফাজতের যুগ্মমহাসিচবসহ ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন ব্রাহ্মণবাড়িয়ার-৩ আসনের এমপি উবায়দুল মোকতাদির চৌধুরী।

একই সঙ্গে মামলায় সংগঠনটির দেড় শতাধিক নেতাকর্মীকে অজ্ঞাত আসামি হিসেবে দেখানো হয়েছে।

মঙ্গলবার (২২জুন) চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল এস কে এম তোফায়েল হাসানের আদালতে মামলা দায়ের করেন তিনি।

মামলার আসামিরা হলেন- কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসিচব সাজিদুর রহমান, সদস্য মোবারক উল্লাহ, সাজিদুর রহমান, আশরাফুল হাসান তপু, বোরহান উদ্দিন কাশেমী, মাওলানা আলী আজম, মাওলানা এরশাদুল্লাহ, মাওলানা জুনায়েদ কাশেমী, মাওলানা নোমান আল হাবিবী, মমিনুল হাসান তাজ, সোলেমান মোল্লা, এনামুল হক, খালেদ মোশাররফ, মো. জোবায়ের আহমদ, শাহরিয়ার আহমদ, হোসাইন আহমদ, মিজানুর রহমান সোহাগ ও মোহাম্মদ কাওছার।

মামলা দায়ের শেষে আদালতে অপেক্ষমান গণমাধ্যমকর্মীদের কথা বলেন উবায়দুল মোকতাদির চৌধুরী। তিনি বলেন, গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী আগমণকে কেন্দ্র করে হেফাজতের নেতারা ব্রাহ্মণবাড়িয়ার সহিংস কর্মকাণ্ড চালায়। সরকারি স্থাপনা ছাড়াও বঙ্গবন্ধুর ম্যুরাল ভাংচুর করে। এমনকি ঘটনার পর আমাকে দায়ী করে সংবাদ সম্মেলন করে।

উবায়দুল মোকতাদির চৌধুরীর আইনজীবী এইচ এম জিয়া উদ্দীন মামলাটি ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় এফআইআর হিসেব গ্রহণ করার জন্য এবং তদন্তের স্বার্থে পিবিআইকে হস্তান্তরের আবেদন করেন।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর