chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডে অবৈধ ৩৭০ বাড়ি উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক: পাহাড়ে অবৈধ বসবাসকারীদের উচ্ছেদের লক্ষ্যে বিপুল পুলিশ সদস্য ও র্যাবের বিশেষ টিম নিয়ে অভিযান পরিচালনা করছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডে আজ সোমবার সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রায় ৬ ঘন্টার টানা অভিযানে নের্তৃত্ব দিয়েছেন জেলা প্রশাসনের ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জানা যায়, ৬ জন ম্যাজিস্ট্রেট ৩টি দলে ভাগ হয়ে অভিযান পরিচালনা করেন। অভিযানের সময় পরিবেশ অধিদপ্তরের পরিচালক মেট্রো নুরুল্লাহ নূরীসহ অধিদপ্তরের মোট ৮ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

তাছাড়া সিএমপি ও জেলা পুলিশের শতাধিক সদস্য, র্যাবের বিশেষ টিম, ওয়াসা, পিডিবি,কর্ণফুলী গ্যাস ও ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্ট দপ্তরের প্রায় দেড় শতাধিক কর্মকর্তা অভিযানে ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন।

লিংক রোডের হাটহাজারী অংশে অভিযান পরিচালনা টিমের নেতৃত্বে ছিলেন হাটহাজারী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ এবং পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ।

লিংক রোডের সীতাকুণ্ড অংশে অভিযান পরিচালনা করেন সীতাকুণ্ড উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাশেদুল ইসলাম এবং চট্টগ্রাম সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত।

তাছাড়াও লিংক রোডের মহানগর অংশে অভিযান পরিচালনা করেন চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনীক এবং কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাসান।

প্রতিটি দলের সাথে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট ভূমি উপসহকারী কর্মকর্তা ও সার্ভেয়রগণ অভিযানস্থলে উপস্থিত ছিলেন।

পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ এসব তথ্য নিশ্চিত করে বলেন, বায়েজিদ সংযোগ সড়কের দুই পাশে পাহাড়ের বিভিন্ন স্থানে ঝুঁকিপূর্ণ ও অবৈধভাবে বসবাসরতদের উচ্ছেদে অভিযান পরিচালনা করে হয়।

দিনের প্রায় ৬ ঘন্টার অভিযানে ৩ শতাধিক শ্রমিক নিয়ে এবং ৩টি এক্সকাভেটরের সহায়তায় অবৈধ ৩৭০ বাড়ি উচ্ছেদ করা হয়। এরমধ্যে বায়েজিদ লিংক রোডের মহানগর অংশে ১১০টি, সীতাকুণ্ড অংশে ৭০টি এবং হাটহাজারী অংশে ১৯০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

অধিকাংশ স্থাপনা টিনের তৈরি ঘর। কিছু সেমিপাকা এবং পাকা সীমানা দেয়ালও উচ্ছেদ করা হয়েছে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর