chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মমতা মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন বুধবার

আন্তর্জাতিক খবর : তৃতীয় বারের মতো ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন দিদি মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার (৫ মে) তিনি শপথ নেবেন বলে দলীয় কার্যালয়ে বৈঠকের পরে এ সিদ্ধান্ত জানানো হয়।

ভারতের গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয় সোমবার (০৩ মে) কালীঘাটে সংবাদ সম্মেলনের পরে তৃণমূল কার্যালয়ে সংসদীয় দলের সঙ্গে আলোচনায় বসেন মমতা।

বৈঠকের পরে সাংবাদিকদের সামনে এসে ওই বৈঠকের সিদ্ধান্ত জানান দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানান, সংসদীয় দলের নেত্রী নির্বাচিত হয়েছেন মমতাই।

পার্থ আরও জানান, বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ৫ তারিখ শপথ নেবেন মমতা। তার পরে ৬ ও ৭ মে শপথ নেবেন বাকি বিধায়করা। সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিধানসভার স্পিকার হবেন বিমান বন্দ্যোপাধ্যায়ই। স্পিকার নির্বাচনের দিন দায়িত্ব পালন করবেন সুব্রত মুখোপাধ্যায়।

তবে কারা মন্ত্রী হবেন সেই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। মমতা ঠিক করবেন কারা মন্ত্রী হবেন। বৈঠকে উপস্থিত ছিলেন জয়ী বিধায়করাও।

বৈঠকে বিধায়কদের মমতা বলেছেন, বিধায়ক হয়ে যাওয়ার পরে অহঙ্কার করলে চলবে না। জিতে যাওয়ায় দায়িত্ব আরও বেড়েছে। আপনারা যোগ্য জবাব দিয়ে জিতেছেন। আমাদের জয়ে সারা দেশের মানুষ খুশি হয়েছেন। দেশের সব বিরোধীরা খুশি হয়ে অভিনন্দন জানিয়েছেন।

এর আগে কালীঘাটে মমতা বলেন, মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরে তার সরকারের প্রধান কাজ হবে রাজ্যে করোনা পরিস্থিতি মোকাবিলা করা। তার পরেই বিজয় উৎসব করবেন তারা।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর