chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঢাকায় এলো মেট্রোরেলের প্রথম ট্রেন

চট্টলা ডেস্ক : মেট্রোরেলের প্রথম সেটের ছয়টি কোচ (বগি) এসেছে পৌঁছেছে ঢাকায়। মেট্রোরেল প্রকল্পের কর্মকর্তারা জানিয়েছেন আজ বুধবার বিকেল পৌঁনে ৫ টা নাগাদ ট্রেনের দু’টি বগি নিয়ে বহনকারী একটি ছোট জাহাজ উত্তরায় মেট্রোরেলের ডিপো সংলগ্ন জেটিতে এসে ভিড়ে।

সন্ধ্যা ছয়টার দিকে আরেকটি বার্জ জেটিতে আসে। এ দুই বার্জ দিয়েই এক সেট ট্রেনের ছয়টি কোচ মোংলা বন্দর থেকে ঢাকায় এল। বৃহস্পতিবার সকালে কোচগুলো খালাস করে মেট্রোরেলের ডিপোতে নিয়ে আসার কথা।

মেট্রোরেল প্রকল্পের বাস্তায়ননকারী সংস্থা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম, এ, এন, ছিদ্দিক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, মেট্রোরেলের কোচগুলো তৈরি হয়েছে জাপানে। গত ৪ মার্চ জাপানের কোবে বন্দর থেকে সাগরপথে বাংলাদেশে উদ্দেশ্যে বগিগুলোবাহী জাহাজ যাত্রা করে। ৩১ মার্চ মোংলা বন্দরে খালাসের পর নদীপথে চাঁদপুর হয়ে ঢাকায় আনা হয়েছে বগিগুলো।

কর্মপরিকল্পনা অনুযায়ী ২৩ এপ্রিল মেট্রোরেলের প্রথম সেট ঢাকার আসার কথা ছিল। নির্ধারিত সময়ের দু’দিন আগে আনা গেছে।

প্রতিষ্ঠানটির কর্মকর্তারা জানিয়েছেন, জাপান থেকে ট্রেনের কোচের পাশাপাশি তা বার্জ থেকে নামানোর যন্ত্রও আনা হয়েছে। বুধবার এসব যন্ত্র খালাস করা হয়।

বৃহস্পতিবার সকাল আটটা থেকে কোচগুলো নামানোর কাজ শুরু হবে। প্রথম দিন চারটি কোচ খালাস করে ডিপোতে আনা সম্ভব হবে। শুক্রবার সকালে বাকি দুটি কোচ নামানোর পরিকল্পনা নেওয়া হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর