chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশেষ ফ্লাইট চালু করায় প্রধানমন্ত্রীকে সুজনের কৃতজ্ঞতা

চট্টগ্রাম ডেস্ক : সরকার ঘোষিত লকডাউনে দেশে ছুটিতে আসা প্রবাসীদের স্ব স্ব কর্মস্থলে ফিরে যেতে বিশেষ ফ্লাইট চালু করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন

আজ শুক্রবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে কৃতজ্ঞতা জানান চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সুজন

তিনি কৃতজ্ঞতা বার্তায় তিনি উল্লেখ করেন, বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের মধ্যেও প্রবাসীরা দেশে রেকর্ড পরিমাণ রেমিটেন্স পাঠাচ্ছেন।

যেখানে মহামারীতে পৃথিবীর বিভিন্ন দেশের অর্থনৈতিক পরিস্থিতি সামাল দিতে বেগ পেতে হচ্ছে সেখানে আমাদের প্রবাসীরা কষ্ট করে দেশে অর্থ প্রেরণ করে অর্থনীতির চাকাকে গতিশীল রাখছে।

তাই দেশে ছুটিতে আসা যেসব প্রবাসী কর্মী লকডাউনের কারণে আটকা পড়েছেন তাদের জন্য বিশেষ ফ্লাইট চালু করায় প্রধানমন্ত্রী, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান সুজন।

সেই সাথে ইউরোপসহ যে সকল দেশে করোনা সংক্রমণ অত্যধিক হারে বৃদ্ধি পাচ্ছে সেসব দেশের ফ্লাইটগুলো বন্ধ রাখার আহবান জানান।

তিনি বলেন, অনেকে করোনার ভূয়া সার্টিফিকেট নিয়ে বিদেশ যাচ্ছে। এতে করে বিদেশে দেশের সুনাম নষ্ট হচ্ছে। তাই দেশের সকল বিমানবন্দরে করোনার নমুনা পরীক্ষার সুযোগ সৃষ্টি করার অনুরোধ জানান তিনি।

তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবন ও জীবিকাকে সমুন্নত রেখে করোনাভাইরাস পরিস্থিতি সামাল দেওয়ার ক্ষেত্রে যুগান্তকারী ভূমিকা পালন করছেন। সেজন্য দেশের প্রধানতম রপ্তানীমূখী শিল্প গার্মেন্টসগুলোকে লকডাউনের আওতামুক্ত রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার।

কারণ গার্মেন্টস শিল্পে বাংলাদেশের অন্যতম প্রতিযোগী বিভিন্ন দেশে লকডাউন দিলেও কোনও দেশেই এখন পর্যন্ত গার্মেন্টস শিল্পকে বন্ধ রাখেনি।

প্রতিদিনই শিপমেন্ট হচ্ছে বিপুল পরিমাণ রপ্তানি পোশাক। তাই এ মূহুর্তে দেশের অর্থনীতির চাকাকে সচল রাখতে গার্মেন্টস শিল্পকে চালু রাখা একান্ত জরুরি বলে মত প্রকাশ করেন খোরশেদ আলম সুজন।

তিনি বলেছেন স্বাধীনতা বিরোধী চক্র তাদের দেশ বিরোধী নানা চক্রান্তে ব্যর্থ হয়ে গার্মেন্টস চালু এবং নামাজকে মুখোমুখি অবস্থানে দাড় করতে চায়।

তারা নামাজের বিষয়টাকে কেন্দ্র করে ধর্মপ্রাণ মুসল্লিদের মাঝে উত্তেজনা ছড়াচ্ছে। তাদের এ চক্রান্ত কোনভাবেই সফল হতে দেওয়া যাবে না।

তিনি জনগনকে ঐ সকল ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সজাগ থাকার আহবান জানান। তাছাড়া বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা মসজিদ বন্ধ বলে গুজব ছড়াচ্ছে তাদেরকে সঠিকভাবে চিহ্নিত করে সাইবার আইনে কঠোর শাস্তি দানেরও আহবান জানান তিনি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর