chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে নেই বর্ষবরণের আমেজ

নিজস্ব প্রতিবেদক : আজ পহেলা বৈশাখ। বৈশাখ শুরুর এই দিনে চট্টগ্রামে নেই উৎসবের আমেজ। করোনার সংক্রমণ শুরুর পর গতবছরের মতো এবারও বাতিল হওয়া বাংলা বর্ষবিদায় ও বরণ অনুষ্ঠানের কেন্দ্রস্থল ডিসি হিল-সিআরবি এখন নীরব-নিস্তব্ধ।

লকডাউনের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট, চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি, চট্টগ্রাম কলেজ, বাংলাদেশ মহিলা সমিতি স্কুল মাঠ, জামালখানের ডা. খাস্তগীর স্কুল মাঠ, জেএম সেন হল, থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম (টিআইসি), পতেঙ্গা সমুদ্র সৈকত কোথাও নেই নববর্ষের আয়োজন।

চৈত্রের শেষদিন বর্ষবিদায় ও পহেলা বৈশাখ বর্ষবরণ উপলক্ষে জনসমুদ্রে পরিণত হতো ডিসি হিল ও সিআরবি। সড়কে চলতো বৈশাখী মেলার জন্য জায়গা দখলের প্রতিযোগিতা, কিংবা তারুণ্যের হাতে আঁকা আল্পনাও।

নৈসর্গিক সৌন্দর্যে অপরূপ সিআরবির শিরীষতলায় লালদীঘির জব্বারের বলীখেলার মতো সাহাবউদ্দিনের বলীখেলাও দেখছেন না চট্টগ্রামবাসী। নেই হালখাতা খোলা, আপ্যায়ন ও পান্তা-ইলিশ খাওয়ার আয়োজন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট থেকে পহেলা বৈশাখে বের করা হয়নি মঙ্গল শোভাযাত্রা। তবে চট্টগ্রামে বোধন, প্রমা, তারুণ্যের উচ্ছ্বাসসহ বেশ কিছু সংগঠন ডিজিটালি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ অনলাইনে বর্ষবরণ অনুষ্ঠান করছে।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর