chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মেঘনায় ভোলাগামী ফেরিতে আগুন,পুড়ল ৯ গাড়ি

ডেস্ক নিউজ : ভোলা-লক্ষ্মীপুর নৌপথের মেঘনা নদীতে কলমীলতা’ নামের একটি ফেরিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

লক্ষ্মীপুরের মজুচৌধুরীর ঘাট থেকে ভোলার উদ্দেশে ছেড়ে যাওয়া ফেরিতে আগুনের ঘটনায় মালবাহী ৬টি ট্রাক,২টি পিকআপ ভ্যান ও একটি মোটর সাইকেল পুড়ে গেছে।

তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ভোলার ইলিশা ফেরিঘাটের ব্যবস্থাপক পারভেজ খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে মধ্য মেঘনায় ফেরিতে থাকা একটি ট্রাকের ভেতর থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানায় ফায়ার সার্ভিস বিভাগের কর্মকর্তারা।

ফেরিতে থাকা অর্ধশত যাত্রী ও গাড়ি চালকরা নদীতে ঝাঁপিয়ে ও জেলেদের নৌকায় করে নদীর তীরে উঠেন।

ফেরিঘাটের ব্যবস্থাপক ও প্রত্যক্ষদর্শীরা বলেন, গতকাল বুধবার দিবাগত রাত তিনটার দিকে লক্ষ্মীপুরের মজু চৌধুরীর হাট ফেরিঘাট থেকে কলমিলতা নামের ফেরিটি ১৬টি গাড়ি নিয়ে ছেড়ে আসে।

বৃহস্পতিবার ভোরের দিকে মাঝনদীতে হঠাৎ একটি মালবাহী গাড়িতে আগুন লেগে যায়। আগুন পাশের গাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ভোলা থেকে ফেরি ‘কিষাণিতে’ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

তারা ধারণা করছেন ফেরির উপরে অবস্থান করা কোন একটি ট্রাকের কর্মচারীদের সিগারেটের আগুন অথবা মশার কয়েল থেকে আগুন লাগার ঘটনাটি ঘটতে পারে। তদন্ত করে বিস্তারিত জানানো হবে বললেন ফায়ার সার্ভিস।

আরপি/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর