chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পুরান ঢাকার ২ মাদ্রাসার ৬০৩টি ছোরা হেফাজতে নিল পুলিশ

ডেস্ক নিউজ : রাজধানীর পুরান ঢাকার লালবাগ ও চকবাজার এলাকার দুটি মাদ্রাসায় তল্লাশি চালিয়ে ৬০৩টি ছোরা উদ্ধার করেছে পুলিশ।

মাদ্রাসা কর্তৃপক্ষের দাবি ছোরাগুলো কোরবানির পশু জবাইয়ের কা‌জে ব্যবহৃত হয়। পুলিশ বলছে, হেফাজতের কর্মসূচিকে ঘিরে সহিংসতার আশঙ্কায় ছুরিগুলো তাদের জিম্মায় নেওয়া হয়েছে। কোরবানির ঈদের আগে এসব ছুরি মাদ্রাসা কর্তৃপক্ষকে ফেরত দেওয়া হবে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় চকবাজারের ইসলামবাগের জামেয়া ইসলামিয়া মাদ্রাসা ও রাতে লালবাগ শাহি মসজিদ মাদ্রাসায় অভিযান চালানো হয়।

মাদ্রাসা থেকে এত বিপুলসংখ্যক ছোরা উদ্ধারের ঘটনা এই প্রথম। এরমধ্যে লালবাগ জা‌মেয়া কোরআনিয়া আরা‌বিয়া মাদ্রাসা থেকে ৪২৭টি ও চকবাজারের ইসলামবাগ জা‌মেয়া ইসলামিয়া মাদ্রাসা থে‌কে ১৭৬টি ছু‌রি নিয়ে যায় পুলিশ।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহায়তা নিয়ে এই কার্যক্রম অন্য মাদ্রাসায়ও চলবে জানিয়েছেন ডিএম‌পির লালবাগ বিভা‌গের উপপু‌লিশ ক‌মিশনার বিপ্লব বিজয় তালুকদার।

তিনি বলেন, তল্লাশির সময় পুলিশকে মাদ্রাসা কর্তৃপক্ষ সব ধরনের সহযোগিতা করেছে। ছোরা রাখার জন্য তারা ট্রাংক কিনে দিয়েছেন। কোরবানির সময় ছোরাগুলো তাদের ফেরত দেওয়া হবে। কোরবানি শেষে আবার পুলিশ হেফাজতে নেওয়া হবে সেগুলো।

হেফাজ‌তের কেন্দ্রীয় সহকারী মহাস‌চিব ও লালবাগের জা‌মেয়া কোরআনিয়া আরা‌বিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা জ‌সিম উদ্দিন গণমাধ্যমকে ব‌লেন, পু‌লিশ সাদা কাগ‌জে সই নি‌য়ে কোরবানির কা‌জে ব্যবহৃত ছু‌রিগুলো তা‌দের জিম্মায় নি‌য়ে গে‌ছে। আগামী কোরবানির সময় ছুরিগুলো তার ফেরত দেবে বলে জানিয়েছেন।

আরপি/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর