chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সীমান্তে নিহত গরু ব্যবসায়ীর লাশ ফেরত দিলো ভারত

ডেস্ক নিউজ: ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত বাংলাদেশি আব্দুল মুমিন বাপ্পার (৩৭) লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

সোমবার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বিএসএফ এক পতাকা বৈঠক শেষে সন্ধ্যায় মৌলভীবাজারের জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়নের বাংলাদেশ ভারত সীমান্তের বটুলী চেকপোস্ট এলাকা সংলগ্ন স্থানে বাংলাদেশের পুলিশের কাছে আনুষ্ঠানিকভাবে লাশ হস্তান্তর করে ভারতের পুলিশ।

এ সময় বিজিবির ৫২ ব্যাটালিয়নের ফুলতলা ক্যাম্পের কমান্ডার সুবেদার দেলোয়ার হোসেন, বিএসএফের ১৬৬ ব্যাটালিয়নের ইয়াকুবনগর ক্যাম্পের কমান্ডার সুরেন্দ্র কুমার, জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তীসহ স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

পরে নিহত গরু ব্যবসায়ী বাপ্পার মরদেহটি তার পিতা আব্দুর রউফকে বুঝিয়ে দেয় বাংলাদেশ পুলিশ। এর আগে বিকেল সাড়ে পাঁচটার দিকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ও কদমতলা থানার পুলিশ লাশ নিয়ে সেখানে পৌঁছায়।

এরপর আইনি প্রক্রিয়া সম্পন্ন করা হয়। পরে বাংলাদেশের পুলিশের কাছে আনুষ্ঠানিকভাবে লাশ হস্তান্তর করে ভারতের পুলিশ।

এর আগে গত শুক্রবার দিবাগত রাত চারটার দিকে মৌলভীবাজারের জুড়ী উপজেলার ফুলতলা সীমান্তে কয়েকটি গুলির শব্দ শোনা যায়। পরদিন শনিবার সকালে সীমান্তে ভারতীয় অংশে কাঁটাতারের বেড়ার কাছে একটি লাশ পড়ে থাকতে দেখেন স্থানীয় লোকজন।

খবর পেয়ে স্বজনেরা বিজিবির সহায়তায় ঘটনাস্থলে গিয়ে লাশটি বাপ্পার বলে শনাক্ত করেন। এ সময় তার মুখ ও বুকে রক্ত দেখা যায়। এরপর বিএসএফ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ভারতের উত্তর ত্রিপুরা জেলার কদমতলা হাসপাতালের মর্গে পাঠিয়ে দেয়।

পরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। আজ সোমবার সন্ধ্যা ৬টা দিকে তার মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর