chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শ্যামলী পরিবহনের বাসে বিপুল ইয়াবা, আটক ৩

নিজস্ব প্রতিবেদক: পর্যটন নগরী কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাস থেকে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-৭।

সোমবার (২২ মার্চ) রাত সোয়া একটার সময় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া শান্তিরহাট বাজারে বাসটিতে বিশেষ তল্লাশি চালিয়ে ২১ হাজার ২ শ ৬৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এসময় ইয়াবা পরিবহনের সাথে যুক্ত থাকার অভিযোগে বাসটির চালক ও দুই যাত্রীকে আটক করা হয় এবং বাসটি (ঢাকা-মেট্রো-ব-১৫-১৯২৩) জব্দ করা হয়।

আটককৃতরা হলেন- বাসের চালক গাজীপুর জেলার পূবাইল নৈইবাড়ী এলাকার মো. ফরিদের ছেলে এরশাদুল (৩৬), কক্সবাজার জেলার রামু ধেচুয়া পালং এলাকার গোলাম হোসেনের ছেলে মো. আলী (৪০) ও একই জেলার রামু কুনিয়াপালং তুলা বাগান এলাকার জাফর বাড়ির মো. জাফর আলমের ছেলে কামাল উদ্দিন (২৮)।

সোমবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাস যোগে বিপুল ইয়াবা নিয়ে বাসটি চট্টগ্রামের দিকে আসছে এমন সংবাদ পেয়ে অভিযানে নামে র্যাবের আভিযানিক টিম।

পটিয়া শান্তিরহাট বাজারস্থ মীর সুপার মার্কেটের সামনে বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি বাসের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা বাসটিকে থামানোর সংকেত দেন।

পরে র‌্যাব সদস্যরা গাড়িতে উঠে যাত্রীদের তল্লাশি করলে ইঞ্জিন কভারের উপরে বসে থাকা দুইজন যাত্রী ও বাসের চালকের কথাবার্তা সন্দেহজনক মনে হয়।

পরে র‌্যাব সদস্যরা চ্যালেঞ্জ ছুড়ে দিলে একপর্যায়ে বাসে ইয়াবা থাকার কথা তারা স্বীকার করে। তাদের দেখানো ও শনাক্তমতে ড্রাইভিং সিটের পিছনে থাকা একটি নীল রংয়ের ফলের ক্রেটে স্কসটেপ ও কাগজে মোড়ানো অবস্থায় ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

তথ্যটি নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার। তিনি বলেন, আটক তিনজনকেই প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে জানা যায়, তারা দীর্ঘ দিন ধরে কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে বিভিন্ন কৌশলে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছে।

উদ্ধারকৃত মালামালসহ আটক তিনজনকেই পটিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর