chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শহীদদের শ্রদ্ধা জানালেন নেপালের রাষ্ট্রতি

ডেস্ক নিউজ: সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের শ্রদ্ধা জানালেন নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী।

সোমবার (২২ মার্চ)বেলা ১১টার দিকে সাভারের জাতীয় স্মৃতিসৌধে যান তিনি। সেখানে শ্রদ্ধা নিবেদনের পর দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন এবং একটি গাছ রোপন করেন।

এর আগে সোমবার সকাল ১০টায় নেপাল এয়ারলাইন্সের স্পেশাল ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে সেখানে তাকে ফুল দিয়ে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ৷ এ সময় বিদ্যা দেবী ভান্ডারীকে স্বাগত জানিয়ে ২১ বার তোপধ্বনি দেওয়া হয়। বিমানবন্দরে নেপালের রাষ্ট্রপতিকে লাল গালিচা সংবর্ধনা ও গার্ড অব অনার দেওয়া হয়।

সন্ধ্যায় বিদ্যা দেবী ভান্ডারী বঙ্গভবনে বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের সাথে সাক্ষাৎ করবেন। তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট দ্বিপক্ষীয় বিষয় নিয়ে আলোচনা করবেন। উভয় রাষ্ট্রপতির উপস্থিতিতে দুই পক্ষের মধ্যে চারটি সমঝোতা স্মারক সই হতে পারে। রাতে নেপালের রাষ্ট্রপতি এবং তার প্রতিনিধিদলের সম্মানে নৈশভোজের আয়োজন করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

মঙ্গলবার বেলা ১১টায় নেপালের রাষ্ট্রপতি ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। বেলা ২টায় তিনি বারিধারায় নেপাল দূতাবাসের অনুষ্ঠানে যোগ দেবেন। এরপর বিদ্যা দেবী ভান্ডারী বিশেষ ফ্লাইটে ঢাকা ত্যাগ করবেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ ২০১৯ সালের নভেম্বরে নেপাল সফর করেছেন।

ননচ/.চখ

এই বিভাগের আরও খবর