chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৯৯৯-এ ফোন, ছেড়া দ্বীপ থেকে ১৫ পর্যটক উদ্ধার  

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজার থেকে সেন্টমার্টিন যাওয়ার পথে ছেড়া দ্বীপের কাছে বিকল হয়ে পড়ে পর্যটকবাহী একটি ইঞ্জিন চালিত নৌযান। প্রায় ৫৫ মিনিট চেষ্টা করেও ইঞ্জিন সচল করতে ব্যর্থ নৌযানটির মাঝি।

আর তাতেই ভীত ও শঙ্কিত হয়ে পড়ে নৌযানটিতে থাকা ৩ নারীসহ ১৫ পর্যটক। এসময় আব্দুল্লাহ নামে এক পর্যটক যাত্রী ৯৯৯-এ ফোন করে জরুরি উদ্ধার সহায়তা চান।

ফোন পেয়ে বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুর ৩ টায় কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপের সন্নিকটবর্তী ছেড়া দ্বীপ সংলগ্ন এলাকায় পৌছে পর্যটকদের উদ্ধার করে সেন্টমার্টিন কোস্টগার্ডের একটি উদ্ধারকারী দল।

আজ শুক্রবার তথ্যটি নিশ্চিত করেন সেন্টমার্টিন কোস্টগার্ডের লে. কমান্ডার সাদ। তিনি বলেন, কক্সবাজার থেকে সেন্টমার্টিন যাওয়ার সময় মাঝপথে ছেড়া দ্বীপ সংলগ্ন এলাকায় পর্যটকবাহী একটি নৌযান আটকে থাকার খবর আসে জরুরি সেবা ৯৯৯-এ নম্বরে।

বিকল নৌযানের আব্দুল্লাহ নামে এক পর্যটক যাত্রী উদ্ধার সহায়তা চেয়ে ফোনটি করেন। পরে ৯৯৯ থেকে তাৎক্ষণিকভাবে বিষয়টি কক্সবাজার সেন্টমার্টিন কোস্টগার্ডকে জানিয়ে উদ্ধারের ব্যবস্থা নিতে অনুরোধ জানায়।

খবর পেয়ে পেয়ে সেন্টমার্টিন কোস্টগার্ডের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌছে ৩ জন নারীসহ ১৫ জন পর্যটক ও বিকল নৌযানটিকে নিরাপদে সেন্টমার্টিন নিয়ে আসে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর