chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল সাউদাম্পটনে : সৌরভ

ডেস্ক নিউজ: নিয়মানুযায়ী টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হওয়ার কথা ছিলো ‘ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে’। নিউজিল্যান্ডের পর সর্বশেষ হোম সিরিজে ইংল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পা রাখে ভারত। এরপর থেকেই তৈরি হয় ফাইনাল্ ম্যাচের ভেন্যু নিয়ে গুঞ্জন। লর্ডসে হওয়ার কথা থাকলেও বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি জানানেল লর্ডস নয়, সাউদাম্পটনে হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

যদিও ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এ বিষয়ে এখনও কিছু জানায়নি । তবে বিসিসিআই কর্তা ঠিকই ফাঁস করে দিয়েছেন ফাইনালের ভেন্যু। তিনি আরো জানিয়েছেন, তিনি নিজেও সেখানে উপস্থিত থাকবেন।

মূলত করোনা পরিস্থিতির কারণে ‘ক্রিকেটের মক্কা’ খ্যাত লর্ডস থেকে সরে ফাইনাল অনুষ্ঠিত হবে সাউদাম্পটনে। তাছাড়া এজিইয়েস বোলে স্টেডিয়ামেই থাকা-খাও্য়ার সুব্যবস্থা রয়েছে, সে সুবিধা নেই লর্ডসে। স্টেডিয়ামের এই বাড়তি সুবিধা জৈব সুরক্ষা বলয় তৈরি করাতে সহায়তা করবে আয়োজকদের।

আর এ ব্যাপারটা অনেক আগেই নির্ধারিত হয়ে গিয়েছিল, জানালেন বিসিসিআই সভাপতি। বললেন, ‘হ্যাঁ, সাউদাম্পটনেই হবে ফাইনালটা। অনেক আগেই ঠিক হয়ে গিয়েছিল এটা। কারণ করোনার কারণে হোটেলগুলো সব বন্ধ হয়ে গিয়েছিল সেখানে। এ কারণেই করোনা পরবর্তী সময়ে সেখানেই অনেক ম্যাচ খেলেছে ইংল্যান্ড।’

ইনি/চখ

এই বিভাগের আরও খবর