chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টেকনাফের রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে ৪৮ ঘন্টায় ২ খুন

ডেস্ক নিউজ : টেকনাফের রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে ৪৮ ঘন্টার ব্যবধানে শিশুসহ দুজন খুন হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যা হতে শুক্রবার সন্ধ্যার মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এবং অপহরণের পর এ দুটি হত্যাকান্ড সংঘটিত হয়।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার (৪ মার্চ) রাত ৮টার দিকে টেকনাফের জাদিমোরা রোহিঙ্গা ক্যাম্পে শিশুদের ঝগড়ার জের ধরে দু’ভাইয়ের লাঠির আঘাতে হাসান আহমেদ নামের এক রোহিঙ্গা খুন হন। তিনি ২৭নং জাদিমোরা রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের বি-৬ ব্লকের ঠান্ডা মিয়ার ছেলে।

খুনের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বে থাকা ১৬ এপিবিএন পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি মো. তারিকুল ইসলাম তারিক। তিনি বলেন, লাঠি দিয়ে আঘাত করে হাসান আহমেদকে খুন করা হয়।

এ ঘটনায় হত্যাকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হলেও ঘটনার পর পর অপরাধীরা আত্মগোপনে চলে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। তবে হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে বলে তিনি জানান।

অপরদিকে, শুক্রবার (৫ মার্চ) টেকনাফে শাহিনা নুর (৮) নামের এক রোহিঙ্গা শিশুর হাতকাটা লাশ উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। পুলিশ জানায় শিশুটিকে নির্মমভাবে হত্যা করা হয়েছে।

এর তিনদিন আগে ওই শিশুটি নয়াপাড়া নিবন্ধিত মৌচনি সি ব্লকের ক্যাম্পের পাহাড়ি এলাকা থেকে নিখোঁজ হয়েছিল।

শিশুটিকে যারা অপহরণের পর নির্মমভাবে হত্যা করেছে তাদের চিহ্নিত করে খুনের রহস্য উদঘাটনে পুলিশ কাজ করছে বলে জানিয়েছেন রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বে থাকা ১৬ এপিবিএন পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি মো. তারিকুল ইসলাম তারিক।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর