chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘সোনার বাংলা’ স্পেশাল বাস সার্ভিসের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম নগরীর রুটে ‘সোনার বাংলা’ স্পেশাল বাস সার্ভিসের উদ্বোধন করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী

আজ সোমবার (১লা মার্চ) সকালে নগরীর শাহ আমানত সেতু সংলগ্ন এলাকায় স্পেশাল এ বাস সার্ভিসটির উদ্বোধন করেন তিনি। চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ চালু করেছে এ বাস সার্ভিস। এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেয়র।

এসময় তিনি বলেন, পরিবহন খাতের শৃঙ্খলা ফিরাতে মুখ্য ভূমিকা রাখতে পারে একমাত্র এই খাতে যারা জড়িত তারাই। পরিবহন মালিক-শ্রমিক নেতাদের সহায়তা ও আন্তরিকতা ছাড়া পরিবহন খাতকে সুশৃঙ্খলভাবে পরিচালনা করা সম্ভবপর নয়। জনমানুষের দৈনন্দিন কর্মকান্ডের সাথে পরিবহন ব্যবস্থা জড়িয়ে আছে।

তিনি বলেন, যারা পরিবহন ব্যবসা পরিচালনা করেন, অবহেলার কারণে তাদের নিজেদের স্বজনরাও অনেক সময় দুর্ঘটনায় পতিত হয়ে মৃত্যুবরণ করেন। কাজেই পরিবহন খাতকে সুশৃঙ্খলভাবে পরিচালনা করতে পারলে নগরের যানজট কমার পাশাপাশি মানুষের কর্মঘন্টার সাশ্রয় হবে। দুর্ঘটনা থেকেও রক্ষা পাবে মানুষের জানমাল।

চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বেলালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিআরটিএ’ এর উপ-পরিচালক প্রকৌশলী মোহাম্মদ শহীদুল্লাহ।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মুসা, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক অলি আহম্মদ।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরো বলেন, এই নগর শুধু মেয়রের একার নয়। এই শহর সবার। তাই নগরীকে পরিচ্ছন্ন বাসযোগ্য করতে সবার পরামর্শ ও সহযোগীতা লাগবে। পরিবহন খাতের শৃঙ্খলা ফেরাতে আমি পরিবহন মালিক ও নেতাদের সাথে বসবো। সবার সমন্বয়ে আমি নগরীকে নান্দনিকভাবে সাজাতে চাই। আশা করি সবার সহযোগীতা আমি পাব।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর